রাজশাহীতে করোনার নমুনা পরীক্ষার দ্বিতীয় ল্যাব বসানো হচ্ছে

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীতে করোনার নমুনা পরীক্ষার জন্য আরেকটি ল্যাব বসানো হচ্ছে । ইতিমধ্যে আরেকটি পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন এসেছে।

দ্বিতীয় ল্যাবটি বসানো হবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হাই ডিপেডন্সি ইউনিটে (এইচডিইউ)। এরই মধ্যে সেখানে চিকিৎসাধীন থাকা রোগিদের অন্য স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা আজ রোববার দুপুরে এইচডিইউ ইউনিট পরিদর্শন করেন। তার সঙ্গে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান উপস্থিত ছিলেন।

তিনি জানান, এখানে আরেকটি ল্যাব বসানো হচ্ছে। ইতিমধ্যে আরেকটি পিসিআর মেশিন পাওয়া গেছে। উত্তরাঞ্চলের মানুষের চিকিৎসা ক্ষমতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি মনে করেন, সন্দেহজনক করোনা রোগির যত বেশি পরীক্ষা করা যাবে পরিস্থিতি মোকাবিলা করা তত বেশি সহজ হবে। স্বল্প সময়ের মধ্যে দ্বিতীয় ল্যাব চালু করা সম্ভব হবে বলেও মনে করেন ।

এছাড়াও তিনি বলেন, আমরা আমাদের কাজটি করছি। বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষেরও অনেক দায়িত্ব রয়েছে। তারা যেন অপ্রয়োজনে ঘরের বাইরে বের না হন। সাধারণ মানুষকে বলব, আপনারা ঘরে থাকুন।

সব ধরনের সরকারি নির্দেশনা মেনে চলুন। তাহলেই আমরা পরিস্থিতি সামাল দিতে পারবো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম বাবুল। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.