রাজশাহীতে কথিত সাংবাদিকতার আড়ালে মাদক ব্যাবসা: হেরোইন-ইয়াবা’সহ গ্রেফতার-৪

বিশেষ প্রতিনিধি: দেশের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিকে সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তারা নিয়মিত ভাবে সফলতার সহিত জঙ্গী, সস্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, পর্নোগ্রাফি, প্রতারক, হ্যাকার, ছিনতাইকারীসহ কালোবাজারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় রাজশাহীর রবিবার দিবাগত-রাতে তানোর উপজেলা সদরের ঠাকুর পুকুর গ্রেমে একটি মাদক বিরোধী অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সময় সাংবাদিকতার আড়ালে থাকা মাদক ব্যবসার সাথে জড়িত কথিত সাংবাদিক এবং তার সহযোগী এক নারীসহ’ মোট ০৪ জন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। ওই অভিযানটি পরিচালনা করেন বাংলাদেশ র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) – ৫ এর একটি চৌকস দল।
গতকাল রবিবার (১৬ জানুয়ারি) ২০২২ ইং তারিখ র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক গ্রেফতারকৃত আসামীরা হলো: যথাক্রমে, ১/ মোঃ আকরাম হোসেন (৫০), পিতা- মৃত মসলেম উদ্দিন ,স্থায়ী ঠিকানা : (তানোর মধ্যপাড়া), ২/ নিলুফা ইয়াসমিন (২১), পিতা- মোঃ জহুর উদ্দিন, স্বামী- মোঃ ইমন হোসেন ,স্থায়ী ঠিকানা : (তানোর মধ্যপাড়া), ৩/ বাপ্পী কুমার দাস (২৭), পিতা- নির্মল চন্দ্র দাস, স্থায়ী ঠিকানা- (তাতিয়াল পাড়া), ৪/ মোঃ জাহাঙ্গীর আলম (২৭), পিতা- মৃত আবেদ আলী ,স্থায়ী ঠিকানা : গ্রাম- গোল্লাপাড়া (বাজার), সর্বথানা- তানোর, জেলা -রাজশাহী।
অভিযানে গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে যথাক্রমে, (ক) ০৩ (তিন) গ্রাম হেরোইন, (খ) ৫০ (পঞ্চাশ) পিচ ইয়াবা ট্যাবলেট, (গ) মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ০৩ (তিন) টি বাটন মোবাইল ফোন, (ঘ) ০৪ (চার) টি সীমকার্ড, (ঙ) ০১ টি মেমোরি কার্ড উদ্ধার মূলে জব্দ করা হয়। আসামীদের বিরুদ্ধে তানোর থানায় দেশের প্রচলিত আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
এ বিষয়ে রাজশাহীর তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজকে জানান, গতকাল রবিবার দিবাগত-রাত আনুমানিক সাড়ে ০৮ ঘটিকার দিকে তানোর উপজেলা সদরের ঠাকুর পুকুরে অভিযান চালিয়ে কথিত এক সাংবাদিক এবং নারী মাদক কারবারি’সহ ০৪ জনকে গ্রেফতার করে র‍্যাব।
অভিযান ও প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রবিবার দিবাগত-রাত অর্থাৎ সোমবার (১৭ জানুয়ারি) রাত্রি আনুমানিক ১-টা ৩০ ঘটিকার দিকে গ্রেফতারকৃত আসামীদের তানোর থানায় সোপর্দ করেন র‍্যাব। আসামীদের থানা পুলিশের পক্ষ থেকে বিধি মোতাবেক প্রাথমিক জিজ্ঞাসাবাদ এবং মামলা সংক্রান্ত কার্যক্রম শেষে আজ সোমবার ১৭/০১/২০২২ ইং তারিখ দুপুর ১২ ঘটিকার দিকে পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.