রাজশাহীতে ওয়ান শুটারগান-গান পাউডারসহ কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ৩১ মে ২০২৪ ইং তারিখ রাত্রী-২১-টা ৩০ ঘটিকায় রাজশাহী মহানগরীর দামকুড়া থানাধীন নতুন কসবা নামক এলাকায় অপারেশন পরিচালনা করেন। অপারেশন চলাকালীন সময়ে ০১ জন কুখ্যাত অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতারকৃত অস্ত্র ব্যাবসায়ী হলো- মোঃ রাকিবুল ইসলাম (২৩), পিতা- মোঃ হাবিল, বর্তমান সাং- চারখোটার মোড়, থানা- কাশিয়াডাঙ্গা, মহানগর রাজশাহী, স্থায়ী সাং- ফরজপুর, থানা- গোদাগাড়ী, জেলা- রাজশাহী। ওই সময় আসামীর হেফাজত হতে যথাক্রমে, (ক) ওয়ান শুটারগান ০২টি, (খ) গান পাউডার- ০২ কেজি ২০০ গ্রাম, (গ) ইজিবাইক- ০১টি, (ঘ) মোবাইল ফোন- ০১ টি, (ঙ) সীম কার্ড- ০১টি উদ্ধার করা হয়।
ঘটনার বিবরণে প্রকাশ: গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসির একটি চৌকস আভিযানিক দল জানতে পারে যে, ধৃত আসামী রাজশাহী জেলার গোদাগাড়ী থানা এলাকা হতে অবৈধ মাদকদ্রব্যসহ ব্যাটারিচালিত ইজিবাইক যোগে রাজশাহী মহানগরীর দিকে যাচ্ছে।
উক্ত সংবাদ পেয়ে র‍্যাবের আভিযানিক দল দামকুড়া থানাধীন নতুন কসবা গ্রামস্থ আন্ধারকোটা মোড়ে পৌছে চেকপোস্ট পরিচালনা করে। চেকপোস্ট পরিচালনা কালিন সময় আসামিকে আটক করে এবং ইজিবাইক তল্লাশী করে সীটের নিচে লুকানো অবস্থায় ০২ টি ওয়ান শুটারগান ও ০২ কেজি ২০০ গ্রাম গানপাউডার উদ্ধার করেন র‍্যাব।
আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে একজন কুখ্যাত অস্ত্র কারবারী এবং পেশায় একজন ইজিবাইক চালক। নিজ পেশার আড়ালে দীর্ঘদিন যাবত সীমান্তবর্তী অজ্ঞাত স্থান হতে অস্ত্র-গুলি ও বিস্ফোরক দ্রব্য সংগ্রহ করে নিয়ে রাজশাহীসহ বিভিন্ন এলাকার অজ্ঞাত অস্ত্র ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছিল।
উক্ত আসামীকে গ্রেফতারের মাধ্যমে অস্ত্র অভিযানের ক্ষেত্রে “জিরো টলারেন্স” নীতি অব্যাহত থাকবে। এ ঘটনায় গ্রেফতারকৃত কুখ্যাত অস্ত্র ব্যাবসায়ী এই আসামীর বিরুদ্ধে দেশের প্রচলিত অস্ত্র আইনে রাজশাহী মহানগরীর দামকুড়া থানায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানের অংশ হিসেবে র‍্যাব-৫, কতৃক অভিযান চালিয়ে ২ টি ওয়ান শুটারগান ও ২-কেজি ২’শো গ্রাম গান পাউডার উদ্ধার পূর্বক ০১ জন কুখ্যাত অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি আজ শনিবার (০১-লা জুন ২০২৪ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.