রাজশাহীতে ওয়ান শুটারগান ও হেরোইন সহ গ্রেফতার-১ (ভিডিও)

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসেবী, অপহরণ ও ধর্ষণসহ মানব পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় ১২ নভেম্বর ২০২৩ ইং তারিখ রাত্রী- ০১.৩০ ঘটিকায় রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন চরশ্যামপুর (মিজানের মোড়) নামক এলাকায় অপারেশন পরিচালনা করে ওয়ান শুটারগান- ০২টি, গুলি-০৫ রাউন্ড, হেরোইন- ২০০ গ্রাম উদ্ধার করেন এবং আসামী মোঃ নয়ন আলী (৪২), পিতা- মোঃ জালাল, সাং- শ্যামপুর চরপাড়া @ চরশ্যামপুর (মিজানের মোড়), থানা- কাটাখালী, রাজশাহী মহানগরী।
ঘটনার বিবরণে প্রকাশ: গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন চরশ্যামপুর (মিজানের মোড়) সাকিনাস্থ মাদক ব্যবসায়ী মোঃ নয়ন আলী (৪২), পিতা- মোঃ জালাল তার বসত বাড়ীতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রেখেছে।
বিষয়টি জানা মাত্রই উল্লেখিত মাদক ব্যাবসায়ী মোঃ নয়ন (৪২), পিতা- মোঃ জালাল এর বসত বিল্ডিং বাড়ীতে পোঁছে র‍্যাবের টিম বাড়ীর চতুর্দিক ঘেরাও করলে র‍্যাবের উপস্থিতি টের পাওয়া মাত্রই মোঃ নয়ন (৪২) কৌশলে দৌড়ে পালানোর চেষ্টা করে। ওই সময় র‍্যাবের টিম তাকে ঘটনাস্থল ঘরের ভেতরেই আটক করতে সক্ষম হন।
পরবর্তীতে তার বাড়ী তল্লাশিকালে ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থিত শয়ন কক্ষের খাটিয়ার উত্তর পার্শ্বের খাটিয়ায় বিছানো তোষকের নিচ হতে ২৩৫ গ্রাম হেরোইন উদ্ধার করে এবং তার বসত বিল্ডিং ঘরের ছাদের উপর পূর্ব পার্শ্বে থাকা প্লাস্টিকের বস্তার ভিতর হতে ০২ টি ওয়ান শুটারগান ও ০৫ রাউন্ড গুলি উদ্ধার করেন।
গ্রেফতারকৃত আসামী মোঃ নয়ন আলী (৪২) রাজশাহীর একজন শীর্ষ সন্ত্রাসী। সে নির্বাচন পূর্বকালীন নাশকতার উদ্দেশ্যে ও আধিপত্য বিস্তারের লক্ষ্যে এবং সমাজে ভীতিকর ও সন্ত্রাসী কার্জ কলাপ সংঘটনের উদ্দেশ্যে অবৈধভাবে নিজের হেফাজতে ও নিয়ন্ত্রণে রেখেছিল মর্মে জানায়। গ্রেফতারকৃত আসামীর পিসিপিআর যাচাই করে দেখা যায় পূর্বে তার আরও ০৫ টি মামলা রয়েছে। এ ঘটনায় আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর কাটাখালী থানায় অস্ত্র ও মাদক আইনে মামলা রুজু হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সিপিএসসি, র‍্যাব-৫ রাজশাহী কতৃক র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে ০২ টি ওয়ান শুটারগান ও ২৩৫ গ্রাম হেরোইন উদ্ধার তথা ০১ জন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতারের বিষয়টি আজ রবিবার (১২ নভেম্বর, ২০২৩ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.