রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক: আজ বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে রাজশাহীতে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা।

গতকাল মঙ্গলবার ও আজ বুধবার পর্যন্ত রাজশাহীর ছয়টি আসনের মোট ৫৯ জন প্রার্থী নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও আজ বুধবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ২৮ জনের জমা দেবার খবর পাওয়া গেছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার পর্যন্ত দাখিল করেন মাত্র ১০ জন। আজ বুধবার বাকি ১৮ জন। এর মধ্যে বিএনপি ও আওয়ামী লীগের কেন্দ্র থেকে মনোনীত প্রার্থীরা সবাই মনোনয়নপত্র দাখিল করেন।

আজ শেষদিনে মনোনয়নপত্র জমা দিতে সকাল থেকেই প্রার্থী এবং তাদের সমর্থকদের ঢল নামে রিটার্নিং কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ের সামনে।

রাজশাহীর রিটার্নিং কর্মকর্তার দপ্তর জানিয়েছে, আজ বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ১৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এরা হলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে আওয়ামী লীগের ফারুক চৌধুরী, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম পিয়ারুল এবং বাসদের আফাজ উদ্দিন।

রাজশাহী-২ (সদর) আসনে বিএনপির মিজানুর রহমান মিনু ও সাহিদ হাসান, সিপিবির এনামুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফয়সাল হোসেন ও স্বতন্ত্র মাসুদ রানা।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে বিএনপির অ্যাডভোকেট শফিকুল হক মিলন ও আওয়ামী লীগের আয়েন উদ্দিন, এএসএম মতিউর রহমান মন্টু, জামায়াতের মাজেদুর রহমান ও জাতীয় পার্টির শাহাবুদ্দিন বাচ্চু।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে বিএনপির আবু হেনা।

রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনে বিএনপির নাদিম মোস্তফা, আওয়ামী লীগের ডা. মনসুর রহমান ও জাতীয় পার্টির আবুল হোসেন এবং
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে আওয়ামী লীগের শাহরিয়ার আলম।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার মামনুন আহমেদ অনিক জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী অফিসাররা (ইউএনও) সহকারি রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের দফতর থেকেই মনোনয়নপত্র বিতরণ এবং জমা নেওয়া হয়েছে। এছাড়া জেলা নির্বাচন কর্মকর্তার দফতর থেকেও মনোনয়নপত্র বিতরণ করা হয়।

গত ২৬ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন রাজশাহী-২ আসনে মহাজোটের প্রার্থী ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। পরদিন ২৭ নভেম্বর বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে রাজশাহী-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক মনোনয়নপত্র দাখিল করেন।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর)

আসনে মনোনয়নপত্র তুলেন আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী এমপি, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম পিয়ারুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুল মান্নান, বাসদের আফাজ উদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, অধ্যাপক মুজিবুর রহমান ও সাইদুর রহমান। এদের মধ্যে গতকাল মঙ্গলবার পর্যন্ত জমা দিয়েছিলেন সালাহ উদ্দিন ও আবদুল মান্নান।

রাজশাহী-২ (সদর)

আসনে মনোনয়নপত্র তুলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, বিএনপির মিজানুর রহমান মিনু ও সাহিদ হাসান, জাসদের আবদুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফয়সাল হোসেন, সিপিবির এনামুল হক এবং স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা। তাদের মধ্য থেকে মঙ্গলবার পর্যন্ত জমা দেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ইসলামী আন্দোলন বাংলাদেশের ফয়সাল হোসেন, সিপিবির এনামুল হক এবং স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর)

আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন আওয়ামী লীগের আয়েন উদ্দিন এমপি, বিএনপির শফিকুল হক মিলন, মতিউর রহমান মন্টু, কবির হোসেন, কামরুল মনির, রায়হানুল আলম ও অধ্যাপক সিরাজুল হক, জাতীয় পার্টির শাহাবুদ্দিন বাচ্চু, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলুর রাহমান, এলডিপির মনিরুজ্জামান, সাম্যবাদী দলের সাজ্জাদ আলী এবং স্বতন্ত্র প্রার্থী মাজিদুর রহমান ও আতিকুর রহমান। এদের মধ্যে মঙ্গলবার জমা দেন সাজ্জাদ আলী ও আতিকুর রহমান।

রাজশাহী-৪ (বাগমারা)

আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি, বিএনপির আবু হেনা, আবদুল গফুর, তোফাজ্জল হোসেন, আশফাকুর রহমান, ডিএমডি জিয়াউর রহমান ও ওয়ালিউজ্জামান। ইসলামী আন্দোলন বাংলাদেশের তাজুল ইসলাম এবং যুক্তফ্রন্টের সরদার মোহাম্মদ সিরাজুল করিম।

মঙ্গলবার পর্যন্ত জমা দেন ইঞ্জিনিয়ার এনামুল হক ও তাজুল ইসলাম।

রাজশাহী-৫ (পুঠিয়া ও দুর্গাপুর)

আসনের জন্য আওয়ামী লীগের বর্তমান এমপি কাজী আবদুল ওয়াদুদ দারা, দলটির নেতা ডা. মনসুর রহমান, আহসানুল হক মাসুদ ও ওবায়দুর রহমান। বিএনপির নাদিম মোস্তফা, নজরুল ইসলাম, ইসফা খায়রুল হক, মতিয়া হক, আনোয়ারুল ইসলাম ও মাহামুদা হাবিবা। ইসলামী আন্দোলন বাংলাদেশের রুহুল আমিন, জাকের পার্টির শফিকুল ইসলাম, জাতীয় পার্টির আবুল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক এমপি আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম মোহাম্মদ ফরুক মনোনয়নপত্র তুলেছেন।

মঙ্গলবার পর্যন্ত জমা দিয়েছিলেন রুহুল আমিন ও শফিকুল ইসলাম।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট)

আসনের জন্য মনোনয়নপত্র তুলেন সাতজন। তারা হলেন-আওয়ামী লীগের বর্তমান এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিএনপির আবু সাঈদ চাঁদ, আনোয়ার হোসেন উজ্জ্বল, বজলুর রহমান ও নুরুজ্জামান খান; ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুস সালাম সুরুজ এবং স্বতন্ত্র প্রার্থী আবদুর রাজ্জাক। এদের মধ্যে শুধু মঙ্গলবার পর্যন্ত আবদুস সালাম ও আবু সাঈদ চাঁদ তার মনোনয়নপত্র জমা দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ্ আমান।
ছবিঃ বিটিসি নিউজ এর ফটো সাংবাদিক শামীম আক্তার ডাবলু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.