রাজশাহীতে উশু প্রশিক্ষন শিবির শুরু

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উশু ফেডারেশনের আর্থিক সহযোগিতায় ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে প্রায় ২৫০ জন প্রশিক্ষনার্থী নিয়ে বিভাগীয় পর্যায়ে দশদিনব্যাপী উশু প্রশিক্ষন শিবির শুরু হয়েছে।
আজ শনিবার( ২০ নভেম্বর) বিকেলে এই উশু প্রশিক্ষন শিবিরের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি কল্যাণ চৌধুরী।
এর আগে তিনি বলেন আর্ন্তজাতিক আসরে অংশ নিয়ে উশুতেই বিভিন্ন ক্যাটাগরীতে পদক নিয়ে দেশের সম্মান বয়ে এনেছেন। খেলাধুলাই প্রশিক্ষনের বিকল্প নাই কাজেই প্রতিটি খেলোয়াড়ের নিয়মিত প্রশিক্ষন গ্রহন করা উচিৎ বলে তিনি জানান। এছাড়াও তিনি বলেন খেলাধুলা করলে শরীর সাস্থ ভালো থাকে।
রাজশাহী ৬৪টি জেলার মধ্যে সব চাইতে উন্নত ও এখানকার মানুষগুলি সামাজিক যা অন্য জেলায় দেখা যায়নি। এ অনুষ্ঠানে ক্রীড়া পরিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুল ইসলা সভাপতির বক্তব্যে বলেন আমরা শিক্ষা মন্ত্রনালয়েরে মাধ্যমে প্রতিটি স্কুলে পিটির পাশাপাশি ৫ মিনিটের উশুর প্রশিক্ষন নেয়ার জন্য পরিকল্পনা গ্রহন করা হবে যাতে করে আমাদের ছেলে মেয়েরা মাদক থেকে বিরত থাকে।
বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী, নেপালের আন্তর্জাতিক কোচ মোহন বাহাদুর পান্ডে মাগার, জেলা ক্রীড়া অফিসার মোঃ জাহাঙাগীর হোসেন, বাংলাদেশ উশু ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ শামসুজ্জামান রতন, ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য মোঃ আনোযারুল রাসেল। অনুষ্টানটি সঞ্চালন করেন ফেডারেশনের সাধারন সম্পাদক মোঃ দুলাল হোসেন।
এ সময় তিনি বলেন রাজশাহী উশু খেলায় সব সময় চ্যাম্পিনসহ বিভিন্ন সময়ের খেলায় ৬৪টি জেলার মধ্যে ১ তালিকায় থাকে। আগামীতে রাজশাহীতে জাতীয় উশু প্রতিযোগিতার ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।
এ সময় রাগবির সদস্য সচিব এস এম আরিফ রতন, হকির সদস্য সচিব মোঃ তৌফিকুর রহমান রতনসব সংস্থার অন্য সদস্যগন উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান ই-সালাম (বাবুল) রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.