রাজশাহীতে ঈমামকে কেন্দ্র করে সংঘর্ষ, অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে পুলিশ-সেনাবাহিনী মোতায়েন!

বিশেষ প্রতিনিধি: রাজশাহী মহানগরীর পাঠানপাড়া জামে মসজিদে (এসি মসজিদ) মসজিদটির ঈমাম মাওলানা আতিককে রাখা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
আজ শুক্রবার (৩০ জুলাই) ২০২১ ইং জুম্মার নামাজের পর এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পাশাপাশি অনাকাাঙ্খিত ঘটনা এড়াতে ঘটনাস্থল ও এর আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, পাঠানপাড়া মসজিদের মেয়াদুত্তীর্ণ কমিটির সভাপতি আবজাল হোসেন ও তার অনুসারীদের আপত্তি-তারা বর্তমান ঈমামকে মসজিদের খতিব হিসেবে রাখতে চান না। কিন্তু মসজিদের অন্যান্য মুসল্লিরা চাচ্ছেন বর্তমান ঈমামেই ঈমামতির দায়িত্বে থাকবেন।
এই নিয়ে জুম্মার নামাজের পর উভয় পক্ষের (পাঠানপাড়া ও হোসনিগঞ্জ এলাকার জনগণ) মধ্যে প্রথমে কথাকাটাকাটি শুরু হয়। এর এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে মারামারি ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তাদেরকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে বিস্তারিত জানতে বিটিসি নিউজ এর পক্ষ থেকে উক্ত মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেনের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মণের সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজকে বলেন, মূলত ঈমামকে দায়িত্বে রাখা কিংবা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে উত্তেজনা চলছিল। পরে পুলিশ ও নগরীতে টহলরত সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.