রাজশাহীতে আলোচিত কনস্টেবল সিদ্ধার্থ হত্যা মামলার আসামি শরিফ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে আলোচিত কনস্টেবল সিদ্ধার্থ হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী খলিলুল্লাহ ওরফে শরিফুল ওরফে শরিফকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার (৮ জুন) সকাল ১০টায় মতিহার থানার মির্জাপুর বউ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামি খলিলুল্লাহ ওরফে শরিফুল ওরফে শরিফ (২২), সে মহানগরীর মতিহার থানার মির্জাপুর পশ্চিম পাড়া এলাকার মোঃ মোক্তার আলীর ছেলে।
শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ—পুলিশ কমিশনার (সদর), মোঃ জামিরুল ইসলাম।
তিনি জানান, ২০১৩ সালের ২৬ ডিসেম্বর রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার রাজাহাতা লোকনাথ স্কুল মোড়ে তৎকালীন ১৮ দলীয় জোটের সমাবেশ থেকে পুলিশের চলন্ত ট্রাকে বোমা হামলা হয়। ওই হামলায় ৯জন পুলিশ সদস্য আহত হয়। এর মধ্যে কনস্টেবল সিদ্ধার্থ চন্দ্র সরকারের অবস্থান গুরুতর হলে তাকে চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় কনস্টেবল সিদ্ধার্থ মৃত্যু বরণ করেন। ওই ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা রুজু হয়।
মামলার পলাতক আসামি খলিলুল্লাহ’র বিরুদ্ধে মহানগরীর মতিহার থানায় গ্রেফতারি পরোয়ানা মুলতবি ছিল। শনিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে মতিহার থানা পুলিশ জানতে পারেন, আসামি খলিলুল্লাহ মতিহার থানার মির্জাপুর পশ্চিম পাড়ায় তার নিজ বাড়িতে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
অভিযানটি পরিচালনা করেন, মতিহার বিভাগের উপ—পুলিশ কমিশনার মধুসুদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে মতিহার থানার অফিসার ইনচার্জ শেখ মোঃ মোবারক পারভেজের নেতৃত্বে এসআই মোঃ সাহাবুল ইসলাম, সেকেন্ড অফিসার এসআই পলাশ ও সঙ্গীয় ফোর্স। এদিন গ্রেফতার আসামিকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.