রাজশাহীতে আমৃত্যু কারাদন্ড প্রাপ্ত যুদ্ধাপরাধীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত এক যুদ্ধাপরাধীর মৃত্যু হয়েছে। তার নাম মাহিদুর রহমান। রোববার দিবাগত রাত ১টার দিকে তিনি মারা যান। মাহিদুর রহমান চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দাদনচক গ্রামের সুবেদার আলী বিশ্বাসের ছেলে। তার বয়স হয়েছিল ৮৬ বছর।

তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারের বন্দী ছিলেন। রাজশাহী কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, কারাগারে থাকা অবস্থায় গত ২৮ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হন মাহিদুর। এরপর তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তিনি মারা যান। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

সূত্র জানায়, মাহিদুর রহমান একাত্তরে মুসলিম লীগের রাজনীতিতে জড়িত ছিলেন। মুক্তিযুদ্ধে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর স্কুল মাঠে ও এর আশেপাশে সংঘটিত গণহত্যার ঘটনায় ২০১৩ সালে মাহিদুর রহমানসহ ১২ জনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জের আদালতে একটি মামলা হয়। গণহত্যার শিকার শহীদ পরিবারের সদস্য উপজেলার পারচৌকা গ্রামের বদিউর রহমান মামলাটি করেছিলেন। যুদ্ধাপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ মামলায় ২০১৫ সালের ১৯ মে মাহিদুর রহমানকে আমৃত্যু কারাদ- দেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.