রাজশাহীতে আকস্মিক ঝড়ে বটগাছ উপড়ে ৩ জনের মৃত্যু, আহত-১০

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের চকবাজার রাজার মোড়ে আকস্মিক ঝড়ে উপড়ে পড়েছে একটি বটগাছ। আর এই গাছের নিচে চাপা পড়ে মারা গেছেন তিনজন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ১০ জন। এদের মধ্যে চারজনকে বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার (৪ জুন) রাত সোয়া ৮টায় দিকে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় সংসদ সদস্য শাহরিয়ার আলমসহ স্থানীয় প্রশাসন এবং উপজেলা ফায়ার সার্ভিস।
এ ঘটনায় নিহতরা হলেন- মুরাদ আলী ছেলে জালাল উদ্দিন (৪০), রিয়াজ আলীর ছেলে জাকিরুল (৩০) ও হাসেন আলীর ছেলে সেন্টু (৪০)। অন্যদিকে আহত ১০ জনের মধ্যে চারজনকে স্থানীয় বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হলেন- তাহেরের ছেলে মুকুল, সুকামের ছেলে রুবেল, হারানের ছেলে শাহারুল ও জান মোহাম্মদের ছেলে আজগর। নিহত ও আহত সবার বাড়ি চকবাউসা গ্রামে।
বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নাবিলা মেহনাছ বিটিসি নিউজকে বলেন, ‘গাছচাপা পড়ার ঘটনায় আহত ১০ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে তিনজনকে মৃত ঘোষণা করা হয়েছে। বাকি ৭ জনের মধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। অন্যান্যরা চিকিৎসা নিয়ে রাতেই বাড়ি ফিরে গেছেন।’
এদিকে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থালে ছুটে আসেন স্থানীয় সংসদ সদস্য শাহরিয়ার আলম এবং উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম-সহ পুলিশ ও বাঘা ফায়ার স্টেশনের কর্মকর্তারা। তারা গাছের নিচে চাপা পড়ে থাকা লোকজনকে উদ্ধারসহ ডালপালা কেটে রাস্তা ফাঁকা করেন। এ সময় একটি হ্যান্ড মাইকে সাধারণ জনগণকে উদ্ধার কাজে সহায়তা করার জন্য নির্দেশনা দেন শাহরিয়ার আলম।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিটিসি নিউজকে জানান, মঙ্গলবার রাতে বৃষ্টির সাথে ঝড় শুরু হয়। এ সময় বটগাছ উপরে পড়লে তারা নিচে পড়ে যায়। নিহতের মধ্যে একজন ব্যবসায়ী ও স্থানীয় কয়েকজন দোকানে বসে ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.