রাজশাহীতে অনিয়মের তথ্য সংগ্রহ কালে সাংবাদিকদের উপর শিক্ষকদের মারমুখি আচরণ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর রাণীনগর নেশ্য উচ্চ বিদ্যালয়ের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির এলাকাবাসীর অভিযোগে সরজমিনে যেয়ে সাংবাদিকেরা তথ্য সংগ্রহের সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা আনোয়ারা বেগমসহ সহকারী শিক্ষকরা বাধা প্রদান ও মারমুখি আচরণসহ বিভিন্ন প্রকার হুমকি প্রদান করে।
এর প্রতিকার চেয়ে বোয়ালিয়া মডেল থানা একটি সাধারণ ডায়েরি করেন ভুক্তভোগী সাংবাদিক এবং জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করা হয়।
স্থানীয়রা জানান, রোববার রাত ৮টার দিকে রাজশাহী মহানগরীর রাণীনগর নেশ্য উচ্চ বিদ্যালয়ের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে দৈনিক সময়ের কাগজের স্টাফ রিপোর্টার জুলেখা খাতুন তার দুই সহকর্মী সাংবাদিক দুর্জয় ও ইব্রাহীম হোসেন সম্রাট নিউজের জন্য তথ্য সংগ্রহ করতে যায়।
এ সময় স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার আনোয়ারা বেগমের নিকট অভিযোগের বিষয়ে জানতে চাইলেই তিনি অগ্নিমূর্তী ধারণ করে অপমানজক ভাবে বলেন “আমি সাংবাদিকদের কোন প্রশ্নের উত্তর দিব না, আপনার স্কুল থেকে বের হয়ে যান, যা পারেন করে নিয়েন”। এই সময় ওই স্কুলটির সহকারী ক্রিড়া শিক্ষক আকরাম হোসেন ও সহকারী শিক্ষক রোজনুজ্জামান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার সাথে যোগ দিয়ে নানা ধরনের অপমানজনক কথা বলেন এবং মারতে এগিয়ে আসেন।
পরে সাংবাদিকরা সেখান থেকে বের হয়ে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরী করেন। পরে সোমবার রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মঈন উদ্দিন, রাজশাহী মহানগর প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ রানা রাব্বানী ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুর মুগনী নীরো সহ সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসিরুদ্দীনের সাথে সাক্ষাত করে লিখিত অভিযোগ দেন।
এ সময় জেলা শিক্ষা অফিসার বলেন, বিষয়টি অত্যান্ত দু:খজন। তিনি সাংবাদিক নেতৃবৃন্দকে আশ্বস্ত করে বলেন, বিষয়টি জেলা প্রশাসকের আলোচনা করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। পরে জেলা প্রশাসক ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর অভিযোগদেয়া হয়।
এ বিষয়ে প্রত্যাক্ষদর্শী স্থানীয়রা বলেন, আপনারা সাংবাদিক আপনারা জাতির বিবেক আপনাদের সাথে এমন ব্যবহার। তাহলে এক শিক্ষিকার নিকট কি শিখবে আমাদের সন্তানরা। এ সময় তারা বলেন, স্কুলটির নানান অনিয়ম ও অপকর্মের প্রতিবাদ করি তাহলে আমাদেরও বিভিন্ন ধরনের হামলা মামলার ভয় ভীতি দেখায়। আমরা এ ধরনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকাসহ জড়িত শিক্ষকদের বিরুদ্ধে তদন্তপূর্বক সঠিক বিচার চাই।
এ বিষয়ে রাজশাহীর সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের তথ্য সংগ্রহের সময় এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকিার বাধা প্রদান ও হামলা মামলাসহ বিভিন্ন ধরনের ভয়-ভীতি হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তারা বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল অবিলম্বে জোর দাবি জানাই তদন্ত পূর্বক এটার ব্যবস্থা নেওয়া হোক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো.মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.