রাজশাহীতেও কঠোর লকডাউন চান এমপি বাদশা

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি চাঁপাই নবাবগঞ্জে করোনা ছড়িয়ে পড়ায় রাজশাহীর জনগণ আতঙ্কিত। কারণ লক ডাউন থাকলেও চাঁপাই এর লোকজন যাদের আত্মীয় স্বজন রাজশাহীতে আছে তারা রাজশাহী চলে আসছে বিভিন্ন ভাবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে।
চাঁপাইনবাবগঞ্জে এখন করোনার তীব্র সংক্রমণ। সীমান্তবর্তী এ জেলায় শনাক্ত হয়েছে করোনার ভারতীয় ধরণও। তাই সে জেলায় দেয়া হয়েছে এক সপ্তাহের বিশেষ লকডাউন।
কিন্তু নানা কৌশলে চাঁপাইনবাবগঞ্জ থেকে মানুষ রাজশাহী আসছেন। রাজশাহী হয়ে তাঁরা ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে চলে যাচ্ছেন। এ অবস্থায় সারাদেশেই করোনার ভারতীয় ধরণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।
এমন ভয়ানক পরিস্থিতিতে রাজশাহীতেও কঠোর লকডাউন দেয়ার পক্ষে মত দিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। করোনা পরিস্থিতি নিয়ে আজ বুধবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় তিনি এই মত দেন।
সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ফিডার রোড দিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে মানুষের রাজশাহী আসা বন্ধ করতে হবে। এ জন্য পুলিশ-প্রশাসনকে কঠোর হতে হবে। সবচেয়ে ভাল হয় যদি চাঁপাইনবাবগঞ্জের পাশাপাশি রাজশাহীকেও কঠোর লকডাউনের আওতায় আনা যায়।
চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতির অবনতি শুরু হলে গত ২২ মে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালনা পর্ষদের সভায় ফজলে হোসেন বাদশা জেলাটিকে লকডাউনের প্রস্তাব দেন। এই প্রস্তাব হাসপাতালের পক্ষ থেকে বিভাগীয় কমিশনারের কাছে পাঠানো হয়। এরপরই চাঁপাইনবাবগঞ্জে লকডাউন আসে। রাজশাহীকে লকডাউন করা হবে কিনা সেটি এখন পর্যালোচনা করা হচ্ছে। পরিস্থিতির অবনতি হলে লকডাউন আসতে পারে বলেই ইঙ্গিত পাওয়া গেছে।
আজ বুধবার অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল জলিল। সভায় পুলিশ এবং স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাঁরা সভায় নিজেদের মতামত তুলে ধরেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.