রাজধানীর শাহবাগে চিকিৎসকদের অবস্থান, পুলিশের বাধার অভিযোগ

বিশেষ প্রতিনিধি: ভাতা বৃদ্ধির দাবিতে রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েছেন বলে অভিযোগ করেছেন আন্দোলনকারী পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। তাদের সেখানে দাঁড়াতে না দেওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকসহ শিক্ষকদের অবরোধের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।
রবিবার (১৬ জুলাই) সকাল ১১টার দিকে বিএসএমএমইউ’র বটতলায় এ অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।
জানা গেছে, বেলা ১১টা থেকে বিএসএমএমইউ’র মূল ফটক দিয়ে শাহবাগ মোড়ে যাওয়ার চেষ্টা করেন চিকিৎসকরা। কিন্তু পুলিশের বাধায় তারা কোনও গেট দিয়েই বাইরে বের হতে পারেননি। ফলে বিএসএমএমইউ’র চিকিৎসকসহ শিক্ষকদের অবরোধের ঘোষণা দেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।
আন্দোলনরত চিকিৎসকরা বলেন, সকাল সাড়ে ১০টা থেকে শাহবাগ মোড়ে আমাদের অবস্থান কর্মসূচি করার কথা থাকলেও পুলিশের বাধায় সেখানে অবস্থান করতে পারিনি। তাই দাবি আদায়ে বিএসএমএমইউ’র ভেতরেই অবস্থান কর্মসূচি পালন করবো আমরা।
এর আগে, গত ৮ জুন সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে ভাতা বৃদ্ধিসহ তিন দফা দাবিতে সংবাদ সম্মেলন করে পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন।
অনুষ্ঠানে তারা জানান, ১২ জুনের মধ্যে ভাতা বৃদ্ধির দাবি মানা না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়া হবে। এরপর দাবি মেনে নেওয়ার আশ্বাসে দুই দফা আন্দোলন স্থগিত করেন তারা। শেষ পর্যন্ত কোনও আশ্বাস বাস্তবায়ন না হওয়ায় ৮ জুলাই সকাল ১০টা থেকে রাজধানীর শহীদ মিনার এলাকায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেন পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.