রাজধানীর মগবাজারে দরিদ্র রোগীরা মাত্র ২৫০ টাকায় পাবেন কিডনী ডায়ালাইসিসের সুযোগ!

বিশেষ প্রতিনিধি: রাজধানী মগবাজারের আদ্‌-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অত্যাধুনিক কিডনী ডায়ালাইসিস ওয়ার্ড ও করোনারি কেয়ার ইউনিট উদ্বোধন করা হয়েছে। এখানে দরিদ্র রোগীরা ২৫০ টাকায় পাবেন কিডনী ডায়ালাইসিসের সুযোগ।
গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ২০২১ ইং এ ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রয়াত শিল্পপতি শেখ আকিজ উদ্দিনের সহধর্মিনী মিসেস সকিনা খাতুন। এ সময় একটি পুরুষ ওয়ার্ডের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে আদ্‌-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, কিডনী ডায়ালাইসিস ওয়ার্ড ও করোনারি কেয়ার ইউনিট উদ্বোধনের মাধ্যমে দীর্ঘদিনের একটি স্বপ্ন বাস্তবায়িত হলো। নামমাত্র মূল্যে কিডনী রোগীরা এখন থেকে আদ্‌-দ্বীন হাসপাতালে উন্নত চিকিৎসা নিতে পারবেন।
আদ্‌-দ্বীন ফার্মাসিউটিক্যালসের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. জামালুন্নেছা বলেন, স্বাস্থ্যসেবায় আদ্‌-দ্বীন জাতীয় পর্যায়ে রোল মডেল হিসেবে কাজ করছে। স্বাচ্ছন্দ পরিবেশে সেবার মাধ্যমে আমরা সবসময় মানুষের পাশে থাকতে চাই।
আদ্‌-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, আদ্‌-দ্বীনের সেবার পরিধি দিন দিন ব্যাপক বৃদ্ধি পাচ্ছে। এরই ধারাবাহিকতায় কিডনী রোগীদের জন্য অত্যাধুনিক ১৮টি বেডের ওয়ার্ড করা হয়েছে। এছাড়া ১২টি বেডের অত্যাধুনিক করোনারি কেয়ার ইউনিট ও পুরুষদের জন্য ৩০ বেডের মেডিসিন ও সার্জারী ওয়ার্ড করা হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, আদ্‌-দ্বীন মেডিকেল কলেজসমূহের উপদেষ্টা আনোয়ার হোসেন মুন্সী, আদ্‌-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আফিকুর রহমান, আদ্‌-দ্বীন হাসপাতাল সমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.