রাজধানীর বিআরটিসি’র ডিপোতে আগুন, পুড়ল বাস

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: আজ শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় রাজধানীর কমলাপুরের বিআরটিসি বাস ডিপোতে আগুন লেগে একটি বাস পুড়ে গেছে। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ নিশ্চিত হওয়া যায়নি।
ফায়ার সার্ভিস কর্মীদের থেকে জানা যায়, লকডাউনের কারনে যানবহন চলাচল বন্ধ থাকায় ডিপোতে শতাধিক বাস অপেক্ষমান অবস্থায় ছিল। যদি আগুন নেভাতে দেরি হয়ে যেত তাহলে ক্ষয়-ক্ষতির পরিমাণ অনেকাংশে বৃদ্ধি পেত বলে আশঙ্কা প্রকাশ করে তারা।
ফায়ার সার্ভিসের খিলগাঁও স্টেশনের ইনচার্জ আব্দুল মান্নান বিটিসি নিউজকে জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে জ্বলতে থাকা বাসটির আগুন নেভানোর পাশাপাশি অন্য বাসগুলোতে যাতে আগুন ছড়াতে না পারে, সে ব্যবস্থা নেন। তাছাড়া ডিপোর পাশেই একটি পেট্রোল পাম্প থাকায় তারা সতর্ক ছিলেন। শেষ পর্যন্ত বড় ঘটনা ছাড়াই আগুন নেভাতে সক্ষম হন। পুড়ে যাওয়া বাসটি ২০১২ সালে কেনা হয়েছিল বলে বিআরটিসির লোকজন তাদের জানিয়েছেন। সেটি পুড়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে ফায়ার কর্মীরা দ্রুত ব্যবস্থা নেওয়ায় কোটি কোটি টাকার সরকারি সম্পদ রক্ষা করা সম্ভব হয়েছে।
আগুন লাগার উৎস অনুসন্ধান প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আগুন লাগার কারণ জানা যায়নি। তা জানতে বিআরটিসি একটি কমিটি করেছে। এতে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ সদস্যরা সহায়তা দেবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.