রাজধানীর বঙ্গবাজারে আগুন: ফায়ার সার্ভিসের ৫ কর্মীসহ ১২ জন হাসপাতালে

ঢাকা প্রতিনিধি: রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের ৫ সদস্যসহ মোট ১২ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ১০টার দিকে আহতদের হাসপাতালে নিয়ে আসা হয়।
আহতরা হলেন, উপ-পরিচালক বাবুল চক্রবর্তী (৫৯), ফায়ারম্যান আতিকুর রহমান রাজন (২৫), ফায়ারম্যান রবিউল ইসলাম অন্তর (২৫), ফায়ারকর্মী দিদারুল হক (৩৪)। এছাড়া দোকান মালিক শাহিন (৪৫), নিলয় (২৩), রিপন (৪০), রুবেল (৩২), দুলাল মিয়া (৬১), সোহেল (৪৮), সুমন (৩৫)।
আহত রবিউল ইসলাম অন্তর জানান, তিনি ফায়ার সার্ভিসের মিডিয়া সেলে কর্মরত। তার সঙ্গে ছিলেন আতিকুর রহমান রাজন। সদর দপ্তরে ইটপাটকেল মারা হলে ইটের আঘাতে তারা দু’জন আহত হন।
আহতদের বিষয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিটিসি নিউজকে জানান, ফায়ার সার্ভিসের ৪ জন সদস্য ও সাত দোকান মালিককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে ফায়ার সার্ভিসের সদস্যরা ইটের আঘাতে আহত হয়েছেন এবং এক সদস্য আগুনের ধোঁয়ায় অসুস্থ হয়েছেন। তাকে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া ধোঁয়ায় অসুস্থ চার দোকান মালিককে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।
প্রায় সাড়ে ৬ ঘণ্টার পর নিয়ন্ত্রণে এসেছে বঙ্গবাজারের আগুন। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট প্রচেষ্টা চালিয়ে মঙ্গলবার বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
এর আগে আজ মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৬টা ১২ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় সেনাবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর (এফএসসিডি), ভলেন্টিয়ার, র‍্যাব, স্চ্ছোসেবক, দোকান মালিক-কর্মচারী ও স্থানীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.