রাজধানীতে দু’টি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-১৪

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন ভাবে মাদক উদ্ধার, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনী। এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর দুটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন’সহ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।
আজকে সোমবার (১৫ ফেব্রুয়ারী) বেলা ১১টা ৩০ মিনিটের দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান, যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি) মোঃ মাহবুব আলম বিপিএম-সেবা, পিপিএম-বার।
তিনি বলেন, গতকাল রবিবার (১৪ ফেব্রুয়ারী) ঢাকা মহানগর ও আশপাশ এলাকায় অভিযান চালিয়ে রাজধানীর কদমতলী থানার হত্যা মামলার সাতজন অভিযুক্তকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের ওয়ারী জোনাল টিম।
অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো, মোঃ শুক্কুর, মোঃ নুরুল ইসলাম স্বপন, মোঃ রতন ওরফে সোলাইমান ওরফে রেম্বো, মোঃ শফিকুর রহমান ওরফে দিপু, ফাহিম হাসান তানভীর ওরফে লাদেন, মোঃ তরিকুল ইসলাম তারেক ও মোঃ মাসুদ পারভেজ।
উল্লেখ্য, গত (১০ ফেব্রুয়ারী) ২০২১ ইং রাতে কদমতলী থানার পূর্ব জুরাইন কলেজ রোডের নবারুন গলির মাথায় একদল দুর্বৃত্ত ভিকটিম মোঃ জাকির হোসেনকে ছুরি দিয়ে বুকে, পেটে নৃশংসভাবে আঘাত করে ও পায়ের রগ কেটে মৃত্যু নিশ্চিত করে এবং অপর ভিকটিম মোঃ মজিবর রহমান ওরফে মোহনকে গুরুতর আহত করে ঘটনাস্থলে রেখে পালিয়ে যায়। পরবর্তী সময়ে ভিকটিমদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার জাকির হোসেনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কদমতলী থানায় একটি মামলা রুজু হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ সন্ত্রাসী ও অপরাধ জগতের সক্রিয় সদস্য। ঘটনার দিন এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভিকটিমদের উপর হামলা চালায় তারা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় একাধিক মামলা রয়েছে।
তিনি আরো জানান, গতকাল রবিবার (১৪ ফেব্রুয়ারী) অপর একটি অভিযানে মুগদা থানা এলাকায় কিশোর গ্যাং কর্তৃক খুনের ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি।
গোয়েন্দা এই কর্মকর্তা আরো জানান, গত শুক্রবার (১২ ফেব্রুয়ারী) সন্ধ্যায়  গ্রেফতারকৃত কিশোর গ্যাংয়ের সদস্যরা হাসান নামের একজন কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করে। এ ঘটনায় মুগদা থানায় দেশের প্রচলিত আইনে একটি মামলা রুজু হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.