রাজধানীতে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে দুইজন নিহত

ঢাকা প্রতিনিধি:  আজ রবিবার সন্ধ্যায় রাজধানী ঢাকার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে দুইজন নিহতের খবর পাওয়া গেছে ।

সন্ধ্যার পর ঝড় শুরু হলে ভবন থেকে ইট পড়ে এক চা দোকানি এবং গাছ ভেঙে এক নারী নিহত হয়েছেন। সংসদ ভবন এলাকা ও পুরানা পল্টন মোড়ে এই দুর্ঘটনা ঘটে।

এদিকে পল্টন থানা থেকে বিটিসি নিউজকে জানান, ঝড়ের সময় পুরানা পল্টন মোড়ে চায়ের দোকানের গলিতে উঁচু ভবন থেকে একটি ইট নিচে পড়ে। এতে মো. হানিফ (৪৫) নামে এক চা দোকানদার আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে কোন ভবন থেকে ইটটি পড়েছে তা জানা যায়নি। রাজধানীর মিন্টু রোডে গাড়ি ও বাইকের উপর ভেঙে পড়েছে গাছ পড়েছে।

আজ রবিবার সন্ধ্যার পর ঝড় শুরু হয়। ঝড়ের সময় বজ্র বৃষ্টিও ছিল। এতে নগরীর বিভিন্ন সড়কে তীব্র যানজট তৈরি হয়। কাজ শেষে ঘরে ফেরার পথে বেকায়দায় পড়তে হয় কর্মজীবী মানুষের।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকার গুলশান, ধানমন্ডি, ফার্মগেট ও পুরান ঢাকাসহ অধিকাংশ এলাকায় ঝড়ের সময় বিদ্যুতের সমস্যা হয়। আবার অনেক এলাকায় গাছ পড়ে বিদ্যুতের লাইন ছিঁড়ে যায়। রাস্তায় পানি জমে যায়।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বিটিসি নিউজকে জানান, ঢাকার ওপর দিয়ে ৭৪ কিলোমিটার বেগে বাতাস বয়ে যায়। আর ১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, নদী বন্দরগুলোতে ২ নম্বর সর্তক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া লঞ্চ চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.