রাজধানীতে আন্দোলনকারীদের লাঠিপেটা পুলিশের, আটক-২০

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: রাজধানীর বিভিন্ন এলাকায় জড়ো হওয়া কোটা সংস্কার আন্দোলনকারীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করেছে পুলিশ। এ ছাড়া অন্তত ২০ আন্দোলনকারীকে আটক করেছে তারা।
আজ সোমবার দুপুরে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বর ও মিরপুর ইসিবি চত্বর ১০ জনকে এবং ধানমন্ডি ২ নম্বর সড়ক থেকে ১০ জনকে আটক করা হয়।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সি সাব্বির ও নিউমার্কেট জোনের সহকারী কমিশনার মো. রেফাতুল ইসলাম আটকের কথা নিশ্চিত সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) হেফাজতে থাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয সমন্বয়ক গতকাল রবিবার আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন। তবে অন্য সমন্বয়কদের পক্ষে সমন্বয়ক আব্দুল কাদের আজ বিক্ষোভ কর্মসূচি করবেন বলে ঘোষণা দেন।
আজ রাজধানীর সায়েন্সল্যাব, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৮ নম্বর গেট, জাতীয় প্রেসক্লাব, উত্তরার বিএনএস সেন্টার, মিরপুর–১০, মিরপুরের ইসিবি চত্বর, রামপুরা ও মহাখালীতে আজ বিক্ষোভ কর্মসূচি পালনের কথা ছিল। তবে সকাল থেকে এসব এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের পাশাপাশি দুই-এক জায়গায় সেনাবাহিনীও দেখা গেছে। এ ছাড়া র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হেলিকপ্টারও টহল দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.