রহনপুর রেল ষ্টেশন থেকে যাত্রীবাহী ট্রেন চালু


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেল ষ্টেশন থেকে করোনা প্রভাবে বন্ধ হয়ে যাওয়া যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৬ টায় রহনপুর স্টেশন থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলনাগামী ১৬নং মহানন্দা এক্সপ্রেস ট্রেন চালুর মধ্য দিয়ে যাত্রীবাহী ট্রেনের যাতায়াত আবারও শুরু হলো।

দীর্ঘ প্রায় সাড়ে ৫মাস বন্ধ থাকার পর প্রথম দিনে ২ শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি খুলনার উদ্দ্যেশে রহনপুর ষ্টেশন ত্যাগ করে। ট্রেনটির লিজ নেয়া প্রতিষ্ঠানের কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, যাত্রীদের স্যানিটাইজ করে সামাজিক দুরুত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করা হয়েছে। যাত্রীরা মাস্ক ব্যবহারের বিষয়টিও নিশ্চিত করা হচ্ছে।

আসন ছাড়া দাঁড়ানো অবস্থায় কোন যাত্রী নেয়া হচ্ছে না। তিনি আরো জানান এ ট্রেনের ছয়টি বগির প্রত্যেকটিতে তাদের কর্মীরা পিপিই পড়ে দায়িত্ব পালন করছেন।

স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল প্রসঙ্গে রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের জেনারেল ম্যানেজার মিহির কান্তি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, স্বাস্থ্যবিধি মেনে আজ শনিবার থেকে কিছু লোকাল ট্রেন চলাচলের অনুমতি দেয়া হয়েছে। সেটি নিশ্চিত হচ্ছে কিনা, তা আমরা পর্যবেক্ষণ করবো।

উল্লেখ্য, করোনা কারনে সারা দেশের ন্যায় রহনপুর রেল স্টেশন থেকে গত ২৪ মার্চ যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.