রসিকে মশক নিধণ ও শ্যামাসুন্দরী খাল পরিষ্কার কার্যক্রম (ভিডিও)

রংপুর প্রতিনিধি: রংপুর নগরীতে মশার ব্যাপক উৎপীড়নে অতিষ্ঠ নগরবাসী। এ অবস্থা থেকে পরিত্রানে ও মশা বাহিত রোগ প্রতিরোধ এবং স্বাস্থ্য সুরক্ষায় রংপুর মহানগরীতে একযোগে শুরু হয়েছে মশক নিধণ ও মশার প্রজনন ক্ষেত্র শ্যামাসুন্দরী খাল পরিচ্ছন্নতা অভিযান।
রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নিদের্শক্রমে শ্যামাসুন্দরী খালে কীটনাশক ছিটানো এবং ফগার মেশিন দিয়ে মশক নিধণ কার্যক্রম শুরু করেন রসিকের বজ্র্য ব্যবস্থাপনা বিভাগ।
দুপুরে নগরীর চেক পোষ্টে, এরশাদ মোড় ও শাপলা চত্বর এলাকায় শ্যামাসুন্দরী খালে মশক নিধণ পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিদর্শণ করে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে রসিক মেয়র বলেন-মশার লার্ভা ও প্রজনন ক্ষেত্র ধ্বংস করতে সুনির্দিষ্ট গুনগতমান সম্পূর্ণ কীটনাশক প্রয়োজন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বারবার বলেও কীটনাশক ব্রান্ড নির্ধারণ না হওয়ায় বাজারে বিভিন্ন কীটনাশক ব্যবহারে ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে সিটি কর্পোরেশনের জনপ্রতিনিধিদের।
তিনি আরো বলেন, মশার লার্ভা ও প্রজনন ক্ষেত্র ধ্বংস করতে নগরীর ৩৩টি ওয়ার্ডে এই মশক নিধন কার্যক্রম অব্যাহত থাকবে। যাতে মশার প্রজনন ক্ষেত্র ও এর লার্ভা সমুলে ধ্বংস করা যায়।
এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিয়া ও সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.