রমজানে বাজার দর নিয়ন্ত্রন রাখতে মোড়েলগঞ্জের ইউএনও’র অভিযান

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে পবিত্র মাহে রমজানের শুরুতেই নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য বাজার দর স্থিতিশীল রাখতে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান অভিযান করে এক চাল ব্যবসায়ীকে ভ্রম্যামান আদালতে ১৫ হাজার টাকা অর্থদন্ড করেছেন।

আজ শনিবার দুপুরে তিনি পৌর বাজারে আকস্মিক অভিযানে বের হলে এ সময় শহরের জয়গুরু ভান্ডার মালিক বিমল রায়ের চালের দোকানে মূল্য তালিকায় দাম নির্ধারনের মিল না থাকায় অতিরিক্ত দামে চাল বিক্রির দায়ে ১০ হাজার টাকা ও একই ব্যক্তিকে সরকারিভাবে বিসিআইসি ডিলার উত্তোলনকৃত সারের রেজিষ্টারের ৪০ বস্তা ইউরিয়া সার গড়মিল থাকায় ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন ভ্রম্যমান আদালতে। এ সময় তার সাথে ছিলেন সহকারি কমিশনার(ভূমি) রঞ্জণ চন্দ্র দে, থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সিফাত আল মারুফ, ভেটেরিনারি সার্জন ডা. জিএম আব্দুল কুদ্দুস সহ পুলিশের একটি টিম।

এদিকে বিসিআইসি ডিলারদের মাধ্যমে ভর্তুকি দিয়ে সরকার কৃষকদের কাছে নির্দিষ্ট সময়ে সার বিক্রয়ের জন্য ডিলার নিয়োগ দিয়েছেন। সেই সব ডিলারদের মাঠ পর্যায়ে তদারকির জন্য একজন উপ সহকারি কৃষি কর্মকর্তা দায়িত্বে রয়েছেন। দায়িত্বে থাকা কর্মকতারা মনিটরিংয়ের জন্য সঠিকভাবে যথাযথ দায়িত্ব পালন করছেন না। যে কারনেই সার কৃত্রিম সংকট সৃষ্টি করে বিভিন্ন সময়ে অন্যত্র বিক্রি করারও অভিযোগ রয়েছে কৃষকদের।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, পবিত্র রমজান মাসে বাজার দর নিয়ন্ত্রন রাখতে প্রতিনিয়ত ভ্রম্যমান আদালত অভিযান পরিচালিত হবে। প্রতিটি ব্যবসায়ীদের মূল্যতালিকা থাকতে হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ গনেশ পাল। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.