রমজানে নানা আয়োজন ছিল ‘আমাদের বেলকুচি’ ফেসবুক গ্রুপের

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ‘আমাদের বেলকুচি’ নামক একটি ফেসবুক গ্রুপের উদ্যোগে পুরো রমজান মাস জুড়ে মসজিদ-মাদ্রাসা, গরিব অসহায় ও এতিমদের মাঝে ইফতার, ঈদ সামগ্রী ও ঈদের পোশাক বিতরণ করা হয়েছে।
পুরো রমজান মাস জুড়ে বেলকুচি উপজেলার বিভিন্ন এলাকার মসজিদ-মাদ্রাসায় এ সকল কর্মসূচি বাস্তবায়ন করেন আমাদের বেলকুচি গ্রুপের অ্যাডমিন প্যানেলের সদস্যবৃন্দ। এছাড়াও রমজান মাসে তারা বিভিন্ন মসজিদ-মাদ্রাসা ও অসহায় পরিবারের মাঝে ২০টি টিউবওয়েল প্রদান করেছেন।
প্রথম রমজান থেকে শুরু হওয়া এ কার্যক্রমে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষকে ইফতার প্রদান হয়েছে। যা সর্বশেষ রমজান পর্যন্ত চলবে বলে জানান গ্রুপের স্বেচ্ছাসেবকবৃন্দ। তারা ৩ হাজার লোককে ইফতার করানোর লক্ষ্য নির্ধারণ করলেও তা ইতি মধ্যে অতিক্রম করেছে।
এছাড়াও এই গ্রুপের অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতার আয়োজন, টিউবওয়েল স্থাপন, অসহায়দের সহযোগিতাসহ নানা সামাজিক কর্মকান্ড।
পুরো রমজান মাস জুড়ে গ্রুপের যে সকল স্বেচ্ছাসেবক অক্লান্ত পরিশ্রম করে এ সকল কর্মসূচি সম্পন্ন করেছেন তারা হলেন, জাহিদ হাসান মিঠু, জুয়েল আল হাসান, সজিব হাসান, মুক্তার প্রামাণিক, হাসিবুল রহমান, আল-রাসেল সরকারসহ আরও অনেকে।
গ্রুপের প্রধান সমন্বয়ক জাহিদ হাসান মিঠু জানান, গত বছরের মতো এবছরও আমাদের প্রজেক্টের নাম ছিলো “উম্মাহর সাথে রমদান”। এই প্রজেক্টটি বাস্তবায়নের লক্ষ্যে আমাদের বেলকুচি গ্রুপ অ্যাডমিন প্যানেলের সদস্যরা সর্বোচ্চ চেষ্টা চালিয়েছে। সকলের প্রচেষ্টায় আমরা অসহায় মানুষদের মুখে ইফতার-সাহরি, রমাদান ফুড প্যাকেজ ও ঈদের পোশাক এবং ঈদ সামগ্রী তুলে দিতে পেরেছি। মানুষের মুখের এই হাসিই আমাদের অনেক বড় প্রাপ্তি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.