রংপুর আদালতে ধর্ষণ ও অপহরণ মামলার রায় (ভিডিও)

রংপুর প্রতিনিধি: রংপুরের পীরগজ্ঞে এক কিশোরীকে চাকুরী দেবার প্রলোভন দেখিয়ে অপহরন করে রংপুর, নীলফামারী ও ঢাকার গাজিপুরে ১১ দিন আটকে রেখে ধর্ষন করার অভিযোগে দায়ের করা মামলায় আসামী তোজাম্মেল হোসেনকে যাবতজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।
আজ বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত ৩ এর বিচবারক আলী হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষনার সময় আসামী আদালতে উপস্থিত ছিলো। পরে তাকে কঠোর পুলিশী পাহারায় আদালতের হাজত খানায় নেয়া হয় এর পরে কারাগারে পাঠানো হয়।
মামলার অভিযোগে জানা গেছে – ২০২০ইং সালের ২৯ জুন তারিখে রংপুরের পীরগজ্ঞ উপজেলার পাচগাছি গ্রামের মজ্ঞুর হোসেনের কিশোরী কন্যাকে একই গ্রামের তোজাম্মেল হোসেন গার্মেন্টস ফ্যাক্টরীতে ভালো বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে অপহরন করে প্রথমে রংপুরে নিয়ে আসে। সেখান থেকে নীলফামারী জেলার জলঢাকা উপজেলায় একটি গ্রামে নিয়ে গিয়ে এক আত্মীয়র বাড়িতে ৩ দিন আটকে রেখে ধর্ষন করে।
এরপর কিশোরী মেয়েটিকে ঢাকার গাজিপুরে নিয়ে গিয়ে আরো ৮ দিন একটি বাসায় আটকে রেখে উপযূপরি ধর্ষন করে। এভাবে ১১ দিন বিভিন্ন স্হানে আটকে রেখে উপযূপরি ধর্ষন করার পর কিশোরী মেয়েটি কান্নাকাটি শুরু করলে আসামী তোজাম্মেল হোসেন তাকে ঢাকার গাজিপুর থেকে রংপুরে নিয়ে আসে। এরপর তাকে মিঠাপুকুর উপজেলার বৈরাতি এলাকায় নিয়ে গিয়ে রাস্তায় ফেলে পালিয়ে যায়। পরে এলাকাবাসির সহায়তায় ধর্ষিতা মেয়েটি তার বাড়িতে খবর দিলে তার বাবা ও অন্যান্য স্বজনরা সেখানে এসে মেয়েটিকে নিয়ে বাড়ি চলে আসে।
এ ঘটনায় ১৪ জুলাই তারিখে কিশোরী মেয়েটির বাবা মজ্ঞুর হোসেন বাদী হয়ে পীরগজ্ঞ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলাটি তদন্ত শেষে পীরগজ্ঞ থানার এস আই আই আলমগীর আদালতে আসামী তোজাম্মেল হোসেন ও তার সহযোগী হিসেবে জামিরুল ইসলামের বিরুদ্ধে ২৮/০৯/২২ইং তারিখে আদালতে চার্জসীট দাখিল করে।
মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামী তোজাম্মেল হোসেনকে দোষি সাব্যস্ত করে অপহরন করার অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা এবং ধর্ষনের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদন্ডের আদেশ দেন।
মামলায় সরকার পক্ষের আইনজিবী বিশিষ পিপি তাইজুর রহমান লাইজুর এ্যাডভোকেট রায়ে সন্তোষ প্রকাশ করে ন্যায় বিচার পেয়েছেন বলে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.