রংপুরে ৯টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

রংপুর ব্যুরো: রংপুরের পীরগঞ্জ উপজেলার ৯ টি ইটভাটার লাইসেন্স না থাকায় আদালতে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিউিশন-বিএসটিআই।

গতকাল মঙ্গলবার বিকেলে রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি করেন বিএসটি আইয়ের রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার মেসবাহ-উল-হাসান।

বিএসটি আই রংপুর বিভাগীয় কার্যালয়ের অফিস প্রধান ও উপ-পরিচালক(পদার্থ) প্রকৌশলী এম এ হান্নান জানান, সিএম লাইসেন্স না থাকার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ৯টি ইটভাটার স্বত্বাধিকারীর বিরুদ্ধে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে  নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

ইট ভাটা গুলো হচ্ছে পীরগঞ্জের খালাসপীরের নিসিমপুরের মেসার্স এম আর এম ব্রিকস (ব্রান্ড- গজগ),

একই এলাকার থিরার পাড়ার মেসার্স এ এল এন ব্রিকস (ব্রান্ড- অখঘ) ও মেসার্স এ এইচ বি ব্রিকস, মেসার্স এম এ এইচ ব্রিকস, ঠিকানা-খালাশপীর, অনন্তরামপুর ছিলিমপুরের মেসার্স এইচ ডি বি ব্রিকস ও মেসার্স আর বি বি ব্রিকস, ডাশারপাড়া,

গুরজিপাড়ার মেসার্স এস আর বি ব্রিকস, ভেন্ডাবাড়ির দানেশপুরের মেসার্স এইচ টি বি ব্রিকস এবং বিশমাইল, ডাশারপাড়ার ক্লে-ব্রিকস (ইট) এর স্বত্বাধিকারীর বিরুদ্ধে। এদের সবাই অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিলেন।

বিএসটিআই এই কর্মকর্তা বিটিসি নিউজকে জানান, বিভাগের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠানে ভেজাল প্রতিরোধ ও ওজনসহ প্রয়োজনীয় বিষয়ে আমাদের অভিযান অব্যাহত আছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.