রংপুরে হিন্দুপল্লীতে আগুনের ঘটনায় আটক-৪২ (ভিডিও)

রংপুর প্রতিনিধি: ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে। আজ সোমবার (১৮ অক্টোবর) দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে। আটককৃতদের নাম পরিচয় জানা যায়নি।
বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর) মোঃ কামরুজ্জামান।

এর আগে গতকাল রোববার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে পীরগঞ্জের ১৩ নং রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া-বটতলা ও বড়করিমপুর গ্রামে হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।
এতে দুটি গ্রামের প্রায় ৩০-৩৫ টি বাড়িঘর ও গোডাউন পুড়ে যায়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এক যুবক ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট বা কমেন্ট করেছেন_ এমন অভিযোগে ওই যুবকের বাড়ি ঘিরে ফেলে উত্তেজনা সৃষ্টিকারীরা। এক পর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। এরপর ভয়ে ওই যুবক সপরিবারে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ওই যুবকের বাড়িতে নিরাপত্তা জোরদার করে।

ঘটনার পরপরই পুলিশ সুপার, র‌্যাব-১৩-এর অধিনায়ক, জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। রাত ১টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুরো ঘটনা নিয়ন্ত্রণে সেখানে রাতভর উপস্থিত থাকেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মোতায়েন করা হয় অতিরিক্ত বিজিবি, র‍্যাব ও পুলিশ।
এ বিষয়ে রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর) মোঃ কামরুজ্জামান বিটিসি নিউজকে বলেন, এ ঘটনায় জড়িত ৪২ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.