রংপুরে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগের মূলহোতা পরিতোষের স্বীকারোক্তি,কারাগারে প্রেরণ (ভিডিও)

 

রংপুর প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে ফেসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে ঘটা ঘটানাটির পোস্টদাতা পরিতোষ সরকার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।
অন্যদিকে পীরগঞ্জে তিনটি গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, লুটতারাজ, ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় ৩৮ আসামীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী এ আদেশ দেন। এর আগে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের মামলায় তিনজন অপ্রাপ্তবয়স্কসহ ৪১ জনকে পুলিশি কড়া নিরাপত্তয় আদালতে নেওয়া হয়।
আদালত সূত্রে জানা গেছে, গ্রেফতার ৪১ জন আসামীর মধ্যে শুনানি শেষে বিচারক ৩৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকি তিন অপ্রাপ্তবয়স্ক আসামীর বিষয়ে এখনও শুনানি হয়নি।

বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় করা মামলাটি পরিদর্শক মাহবুব রহমান এবং ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা এসআই সাদ্দাম হোসেন তদন্ত করছেন।
উল্লেখ্য, গত রোববার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে নিটি গ্রামে হিন্দু সম্প্রদায়ের ১৫-১৮টি বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে। মামলায় ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা করে পোস্ট দেওয়া যুবক পরিতোষ সরকারসহ হামলার ঘটনায় জড়িত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। অজ্ঞাত আসামী করা হয়েছে ৫শ জনকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.