রংপুরে ধানের ন্যায্য মুল্যের দাবিতে বের করা মিছিলে পুলিশের বাঁধা

রংপুর ব্যুরো:  সরকারি মূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে ধানের ন্যায্যমুল্যের দাবিতে বের করা বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদের মিছিল রংপুর মহানগরীতে করতে দেয়নি পুলিশ।

আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় মিছিল করতে না পেরে প্রেসক্লাবের সামনে রাস্তাতেই বসে সমাবেশ করে পুলিশী বাঁধার নিন্দা জানান তারা।

সকাল সাড়ে ১০ রংপুর প্রেসক্লাব থেকে বাজেটের ৪০ ভাগ কৃষি খাতে বরাদ্দ এবং ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে লাল পতাকা নিয়ে মিছিল শুরু করে বাসদ নেতাকর্মীরা। কিন্তু তাৎক্ষণিকভাবে মিছিলটিতে বাঁধা দেয় পুলিশ। এতে নেতাকর্মীদেও সাথে পুলিশের ব্যপক বিতন্ডা হয়। এক পর্যায়ে প্রেসক্লাবের সামনের রাস্তাতেই বসে যায় নেতাকর্মীরা।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ বাসদের রাজশাহী জোনের আহবায়ক এ্যাভোকেট সাইফুল ইসলাম পল্টু, রংপুর জেলা সমন্বয়ক আব্দুস কুদ্দুস, গাইবান্ধা জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, কুড়িগ্রাম জেলা সমন্বয়ক এ্যাডভোকেট মঞ্জু, বাসদ নেতা মমিনুর রহমান প্রমুখ।

এসময় জেলা আহবায়ক আব্দুল কুদ্দুস বলেন, একেমন বাংলাদেশ দেখছি আমরা। ছাত্রলীগ যুবলীগ রাস্তায় গুন্ডামি করছে। প্রকাশ্যে ধর্ষন করছে। একটি বালিশ কিনতে ৮ হাজার টাকা ব্যয় করা হচ্ছে। সেখানে কোন বাঁধা দেয়া হচ্ছে। আমরা কৃষকের কথা বলতে মিছিল করতে চাইলে তাতে বাঁধা দেয়া হচ্ছে। এটা কোন রাষ্ট্রের চরিত্র হতে পারে না। পুলিশ প্রশাসনকে ভাবতে হবে তারা কোন দলের আজ্ঞাবহ কেউ নয়, তারা জনগনের প্রহরী। জনগনের কথা বলতে দিতে হবে। তা না হলে গণ বিষ্ফোরণ তৈরি হবে। তিনি পুলিশী বাঁধার তীব্র নিন্দা জানিয়ে দাবি মেনে নেয়ার আহবান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.