রংপুরে তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী মেরিল সুমনসহ গ্রেফতার ৪: অস্ত্র উদ্ধার

রংপুর ব্যুরো: হত্যাসহ ১৫ মামলার অভিযুক্ত এবং রংপুরের শীর্ষ সন্ত্রাসী হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাভূক্ত রাজিব হোসেন ওরফে মেরিল সুমনসহ তার বাহিনীর ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। আজ বৃহস্পতিবার ভোররাতে রংপুর মহানগরীর তাজহাট এলাকায় অভিযান চালিয়ে তাদেও গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দেশি বিদেশী পিস্তলও উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৩ টায় র‌্যাব-১৩ এর কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সিও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বিটিসি নিউজকে  জানান, রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানা এলাকায় বৃহস্পতিবার ভোর রাতে অভিযান চালায় র‌্যাব-১৩ এর একটি আভিযানিক দল। এসময় ডাকাতির প্রস্তৃতি নেয়া অবস্থায় তালিকাভূক্ত শীষ সন্ত্রাসী নগরীর শালবন শাহিপাড়া এলাকার মোঃ হানিফ মিয়ার পুত্র রাজিব হোসেন ওরফে মেরিল সুমন(২৮) কে গ্রেফতার করা হয়। মেরিল সুমনের নামে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের অভিযোগে ১৫ টি মামলা আছে। মেরিল সুমন বাহিনীর অন্যতম সদস্য কামাল কাছনা এলাকার আসাদুজ্জামান মিলনের পুত্র আখেরুজ্জামান আপেল(২১) এবং শালবন শাহিপাড়ার জহির উদ্দিনের পুত্র রিফাত হোসেন(১৯) এবং কামলকাছা শাহিপাড়ার  মোতাহার হোসেনের পুত্র আকিব হোসেন অনু (২৬)কে গ্রেফতার করা হয়। অভিযানের সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ২ পিস্তল ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, একটি রিভলবার, একটি সুটার গান ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তার দাবি, গ্রেফতারকৃত মেরিল সুমন তার বাহিনীকে দীর্ঘদিন থেকে রংপুর মহানগরী ও আশোপাশের এলাকায় অবৈধভাবে জমি দখল, ডাকাতি, ছিনতাই, অপহরণ, হত্যাসহ বিভিন্ন অপরাধী কর্মকান্ড করে আসছিল । বিশেষ করে আলু ও ভুট্রার মওসুমে ব্যবসায়িদের অপহরণ করে চাঁদা আদায় করে তারা। পবিত্র ঈদকে সামনে রেখে তারা বিভিন্নভাবে সংঘটিত হচ্ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি কারনেতারা বিভিন্ন স্থানে থেকে বার বার অবস্থান বদল করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছিল। তাদেরকে জিজ্ঞাসাবাদেও মাধ্যমে মেরিল সুমন বাহিনীর অন্য সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

মিডিয়া অফিসার এএসপি গোলাম মর্তুজা বিটিসি নিউজকে জানান, তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.