যে বিশেষ গুণের অধিকারী মেলানিয়া ট্রাম্প

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্পের একটি বিশেষ দক্ষতা রয়েছে যা ২০১৭ সালে সবার সামনে এসেছিল। ৫৪ বছর বয়সী প্রাক্তন মডেল মার্কিন ইতিহাসে একমাত্র ফার্স্ট লেডি যিনি পাঁচটি ভাষায় সাবলীলভাবে কথা বলতে জানেন।
জিও টিভির খবরে বলা হয়, স্লোভেনিয়ান বংশোদ্ভূত মেলানিয়া স্লোভেনীয়, ইংরেজি, ফ্রেঞ্চ, সার্বিয়ান এবং জার্মান ভাষায় কথা বলতে পারেন। যুক্তরাষ্ট্রের অন্যান্য সাবেক ফার্স্ট লেডিরাও বহুভাষিক ছিলেন। তবে মেলানিয়ায় একমাত্র এইরকম অতুলনীয় দক্ষতার অধিকারী।
মেলানিয়া ট্রাম্প ১৯৭০ সালে স্লোভেনিয়ার নভো মেস্তোতে জন্মগ্রহণ করেছিলেন এবং তিনি তার জাতীয় ভাষায় কথা বলতে বলতে বড় হয়েছেন। কৌশলগত অবস্থানে থাকার কারণে ছোটবেলা থেকেই অন্যান্য ভাষা শিখেছিলেন মেলানিয়া।
ট্রাম্পের তৃতীয় স্ত্রী মেলানিয়া লুবজানা বিশ্ববিদ্যালয়ে স্থাপত্যবিদ্যায় পড়াশোনা শুরু করেন। তবে পরবর্তীতে তিনি পড়ালেখা বাদ দিয়ে মডেলিংয়ে কর্মজীবন শুরু করেন।
সম্ভবত বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন তিনি জার্মান এবং সার্বিয়ান ভাষা শেখার সুযোগ পান যা সাধারণত তার জন্মভূমির সংলগ্ন এলাকায় কথিত ছিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.