যে জাতি গুণিজনদের সম্মান জানায় , সেই জাতি বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়ায় : স্পিকার

ঢাকা প্রতিনিধি:  আজ সোমবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে সাধনা সংসদ আয়োজিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, যত সম্মান দেয়া হবে তত গুণিজন তৈরি হবে।

যে জাতি গুণিজনদের সম্মান জানায়, সেই জাতি বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়ায়।আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রজন্ম থেকে প্রজন্ম আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে।

বিজ্ঞান চর্চায় তাঁর অবদান ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। ড. এম এ ওয়াজেদ মিয়া তাঁর মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশের মানুষের জন্য যে কাজ করে গেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে।

স্পিকার বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়ার চরিত্র মাধূর্য ও বিজ্ঞানমনস্ক চিন্তা-চেতনা ভবিষ্যৎ প্রজন্মের কাছে প্রেরণার চিরন্তন উৎস হিসেবে বেঁচে থাকবে। আগামী প্রজন্ম তাঁর আদর্শের পথরেখা অনুসরণ করে বিজ্ঞানমনস্ক জাতি গঠনে অনুপ্রাণিত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয় সম্পির্কত স্থায়ী কমিটির সভাপতি ও সাধনা সংসদের উপদেষ্টা আমির হোসেন আমু। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন প্রমুখ।

প্রধান আলোচক ছিলেন, সাধনা সংসদের প্রতিষ্ঠাতা মহাসচিব অ্যাডভোকেট দেলওয়ার হোসেন ভূইয়া।

ইফতারে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.