যুদ্ধের সক্ষমতা বাড়াচ্ছে ভারত, নৌ-কমান্ডারদের প্রস্তুত থাকার আহ্বান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যে কোনো ‘নিরাপত্তা চ্যালেঞ্জ’ মোকাবিলায় ভারতীয় নৌবাহিনীর কমান্ডারদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। অস্থির বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় নৌ বাহিনীর সক্ষমতা আরও বাড়ানোর প্রয়োজনীয়তার কথা তুলে ধরে এ আহ্বান জানান তিনি।
ভারতের সংবাদমাধ্যম ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নিজ দেশের নৌবাহিনীর কমান্ডারদের এক সম্মেলনে যোগ দেন প্রতিরক্ষামন্ত্রী। সেখানে তিনি বলেন, ভারতকে এখন ভারত মহাসাগরে একটি শক্তিশালী নিরাপত্তা অংশীদার হিসেবে দেখা হচ্ছে এবং এই অঞ্চলে শান্তি ও সমৃদ্ধি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে নৌবাহিনী।
এ সময় অত্যাধুনিক জাহাজ ও সাবমেরিন যুক্ত করে ভারতীয় নৌবাহিনীর ‘যুদ্ধের সক্ষমতা’ বাড়ানোর জন্য সরকারের প্রচেষ্টার কথা পুনর্ব্যক্ত করেন রাজনাথ সিং। সেই সঙ্গে জানান, ভারতীয় শিপইয়ার্ডে বর্তমানে ৬৪টি জাহাজ ও সাবমেরিন নির্মাণাধীন এবং ২৪টি অতিরিক্ত প্ল্যাটফর্মের অর্ডার দেওয়া হয়েছে।
দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে ইকোনমিক টাইমস বলছে, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে ভারতীয় নৌবাহিনীর ক্রমবর্ধমান শক্তিতে আত্মতুষ্টির কিছু নেই উল্লেখ করে নিয়মিত নিজেদের সক্ষমতা যাচাইয়ের জন্য কমান্ডারদের প্রতি আহ্বান জানিয়েছেন রাজনাথ সিং। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.