যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যকেন্দ্রে ভাইরাসের প্রাদুর্ভাবে ৬ শিশুর মৃত্যু

 

বিটিসি নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউ জার্সির একটি মেডিক্যাল কেয়ার সেন্টারে ভাইরাসের প্রাদুর্ভাবে ছয়টি শিশুর মৃত্যু হয়েছে।

পাশাপাশি আরও ১২টি শিশু আক্রান্ত হয়েছে বলে খবর বিবিসির।

বিবিসি জানিয়েছে, অঙ্গরাজ্যটির হাসকেল এলাকার ‘ওয়ানাকিউ সেন্টার ফর নার্সিং এন্ড রিহ্যাবিলিটেইশন’ এর পিডিয়্যাট্রিক রোগীদের মধ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের মোট ১৮টি ঘটনা ঘটেছে বলে মঙ্গলবার নিশ্চিত করেছেন অঙ্গরাজ্যটির কর্মকর্তারা।

এমনিতে অ্যাডিনোভাইরাস ‘মৃদু অসুস্থতার’ কারণ হলেও আক্রান্ত ওই শিশুদের শারীরিক অবস্থা ‘জটিল’ ছিল বলে জানিয়েছেন অঙ্গরাজ্যটির স্বাস্থ্য কর্মকর্তারা।

শিশুদের মৃত্যুর পর থেকে স্বাস্থ্য কেন্দ্রটিতে নতুন রোগী ভর্তি বন্ধ রাখা হয়েছে। অঙ্গরাজ্য কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করে দেখছে।

মৃত ও আক্রান্ত শিশুদের ‘রোগ প্রতিরোধ ক্ষমতা অত্যন্ত দুর্বল’ হওয়ায় তারা সহজেই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে নিউ জার্সির স্বাস্থ্য বিভাগ।

“অ্যাডিনো ভাইরাসের শক্তিশালী একটি প্রজন্ম ও রোগ প্রতিরোধে দুর্বল একদল মানুষ একসঙ্গে হওয়ায় প্রাদুর্ভাব মারাত্মক আকার ধারণ করেছে,” বলেছে তারা।

হাসকেলের ওই বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রটির কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও তারা তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি বলে জানিয়েছে বিবিসি।

অঙ্গরাজ্যের কর্মকর্তারা গত রোববার থেকে ওই স্বাস্থ্য কেন্দ্রে তদন্ত চালানো শুরু করেছে এবং গতকাল মঙ্গলবার পর্যন্ত তা অব্যাহত ছিল বলে জানিয়েছে নিউ জার্সির স্বাস্থ্য বিভাগ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.