যুক্তরাষ্ট্রে শিকাগোতে অস্ত্রধারী’র হামলায় আহত ১৪

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের শিকাগোতে বন্দুকধারীর হামলায় অন্তত ১৪ জন আহত হয়েছে। পুলিশ জানায়, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (২১ জুলাই) রাত ৯টার দিকে একটি সমাধিস্থলের পাশে এলোপাতাড়ি গুলি চালায় অজ্ঞাত এক বন্দুকধারী।

হামলার পরপরই গাড়িতে করে পালিয়ে যায় ওই অস্ত্রধারী। পরে ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। হামলাকারীকে ধরতে অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

এর আগে গত সোমবার (২০ জুলাই) শিকাগোতে বন্দুকধারীর হামলায় অন্তত ১৫ জন আহত হন। ওই হামলার সঙ্গে কোনও যোগসূত্র রয়েছে কিনা তা জানাতে পারেনি পুলিশ।

এদিকে দেশটির এক হিসাব অনুযায়ী, অন্যান্য সময়ের তুলনায় করোনাকালীন সময়ে যুক্তরাষ্ট্রজুড়ে বন্দুক হামলার ঘটনা আশঙ্কাজনকহারে বেড়ে গেছে।রেকর্ড সংখ্যক হামলার ঘটনা বেড়েছে নিউইয়র্ক শহরেও।

এছাড়া হামলার ঘটনা ঘটেছে মিশিগানেও। সেখানকার ডেট্রয়েটের গত সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার ভোর পর্যন্ত চারটি গুলির ঘটনায় ২ বছরের শিশুসহ ৫ জন আহত  হয়েছে।

পুলিশ বলেছে যে, সপ্তাহান্তে ৩৩টি শ্যুটিংয়ের ঘটনা ঘটেছে। এসব গুলির ঘটনায় ২৬ জন আহত এবং ৭ জন নিহত হয়েছেন। ডেট্রয়েট পুলিশ প্রধান সহিংস অপরাধ বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.