যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৩ পুলিশ নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্কযুক্তরাষ্ট্রের কেনটাকি অঙ্গরাজ্যে এক অস্ত্রধারীর গুলিতে তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন চার জন।
পারিবারিক সহিংসতায় অভিযুক্ত এক ব্যক্তির নামে জারি হওয়া পরোয়ানা তামিল করতে গিয়ে এ পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ওই ঘটনায় ৪৯ বছর বয়সি সন্দেহভাজন ল্যান্স স্টোরজকে পুলিশ পরে তাদের হেফাজতে নেয় বলে জানিয়েছে বিবিসি।
ফ্লয়েড কাউন্টির শেরিফ জন হান্ট বলেছেন, সন্দেহভাজন ওই ব্যক্তির বাড়ি পৌঁছানোর পর পুলিশ কর্মকর্তাদেরকে ‘নিখাদ নরকের’ মুখোমুখি হতে হয়েছিল।
কেনটাকির পূর্বাঞ্চলীয় পাহাড়ি অংশে ১৬৬ অধিবাসী অধ্যুষিত ছোট শহর অ্যালেনে বৃহস্পতিবার রাতের এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে।
নিহত ৩ পুলিশ কর্মকর্তার নাম—ক্যাপ্টেন রাল্ফ ফ্রেসার, ডেপুটি উইলয়াম পেট্রি ও কুকুর পরিচালনাকারী জ্যাকব শাফিনস।
শাফিনস পুলিশের যে কুকুরটি দেখভালের দায়িত্বে ছিলেন, গুলিতে কে৯ ড্রাগো নামের ওই কুকুরটিও মারা গেছে।
ক্যাপ্টেন ফ্রেসার কেনাটাকির প্রেস্টনবার্গ পুলিশ বিভাগে ৩৯ বছর কাজ করেছেন। তাঁর মৃত্যুতে শোক জানিয়ে পুলিশ বলেছে, শেষ মুহূর্ত পর্যন্ত তিনি সম্মান ও গৌরবের সঙ্গে দায়িত্ব পালন করে গেছেন।
স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় একটি আদালত স্টোরজের স্ত্রীকে পারিবারিক সহিংসতা থেকে সুরক্ষা দেওয়ার আদেশ দিয়ে একটি পরোয়ানা জারি করে। পারিবারিক ওই সহিংসতার ধরনের বিস্তারিত জানা যায়নি।
সেই পরোয়ানা পৌঁছে দিতে স্থানীয় সময় রাত ৭টার খানিকটা আগে মেইন স্ট্রিটে অবস্থিত স্টোরজের বাড়িতে যাওয়ার পর পুলিশ সদস্যেরা বন্দুকের মুহুর্মুহু গুলির মুখে পড়েন।
প্রায় ঘণ্টাতিনেক গোলাগুলি শেষে পরিবারের সদস্যদের মাধ্যমে মধ্যস্থতার পর সন্দেহভাজন স্টোরজকে হেফাজতে নেয় পুলিশ।
তার বিরুদ্ধে পুলিশ কর্মকর্তা ও দায়িত্ব পালনকারী কুকুর হত্যা ও হত্যাচেষ্টার একাধিক অভিযোগ আনা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.