যুক্তরাষ্ট্রে আশরাফ গনির সন্তানদের বিলাসবহুল জীবন!

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তালেবান ক্ষমতা দখলের পর আফগানিস্তান ছেড়ে পালিয়ে গেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনি। যুক্তরাষ্ট্রে তার দুই সন্তানই বিলাসবহুল জীবনযাপন করেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে আশরাফ গনির ছেলে ও মেয়ে আলাদা বাড়িতে থাকেন। তার মেয়ে মরিয়ম ব্রুকলিনের একটি বিলাসবহুল বাড়িতে বাস করেন। 
অন্যদিকে তার ছেলে তারিক গনি ওয়াশিংটন ডিসিতে স্ত্রীর সাথে আরেকটি বিলাসবহুল বাড়িতে বাস করেন।
তারিক গনি সেন্ট লুইসের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক।
এ ব্যাপারে আশরাফ গনির সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে চাননি বলে ওই প্রতিবেদনে জানা গেছে।  পরবর্তীতে তাকে এক নারী বন্ধুর সাথে চা খেতে দেখা গেছে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।
বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন আশরাফ গনি।
তালেবান কাবুল ঘিরে ফেললে সেখান থেকে পালিয়ে প্রথমে তাজাকিস্তানে যাওয়ার চেষ্টা করেছিলেন আফগানিস্তানের সদ্য ক্ষমতাচ্যূত প্রেসিডেন্ট আশরাফ গনি। সেখানে আশ্রয় না পেয়ে  বিমান ঘুরিয়ে ওমান পৌঁছান তিনি। সেখান থেকে সংযুক্ত আরব আমিরাতে আশ্রয় নেন তিনি।
এদিকে, আফগানিস্তান ছেড়ে পালানোর সময় আশরাফ গনি চার গাড়ি ভর্তি নগদ অর্থ সাথে নিয়েছিলেন রাশিয়ার এক কূটনীতিক দাবি করেছিলেন। তবে এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছিলেন গনি।  তালেবান কাবুল ঘিরে ফেললে তিনি এক কাপড়ে দেশ ছেড়েছিলেন বলে জানিয়েছেন।
দীর্ঘদিন পর্যন্ত যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন আশরাফ গনি। ২০১৪ সালে আফগানিস্তানের প্রেসিডেন্ট হওয়ার আগে সেই নাগরিকত্ব ত্যাগ করেন তিনি। তবে তার স্ত্রী এবং দুই সন্তান যুক্তরাষ্ট্রের নাগরিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.