যুক্তরাষ্ট্রের স্কুলে হামলাকারী সম্পর্কে যা জানা যাচ্ছে

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিল শহরের এক প্রাইমারি স্কুলে বন্দুকধারীর হামলায় এখন পর্যন্ত ছয়জন নিহতের খবর পাওয়া গেছে। পুলিশের গুলিতে অড্রে হেল নামে ২৮ বছর হামলাকারীও নিহত হয়েছেন। তবে ওই হামলাকারীর লিঙ্গ পরিচয় নিয়ে ধোঁয়াশা চলছে।
পুলিশের পক্ষ থেকে প্রথমে বলা হয়, হামলাকারী একজন নারী যিনি ন্যাশভিলের বাসিন্দা। তবে পুলিশ এখন বলছে, হামলাকারী একজন ট্রাসজেন্ডার। তবে তার লিংকডইনে পুরুষ হিসেবে পরিচয় দেওয়া আছে।
গত সোমবার সকালে স্কুলে ঢুকে হামলা চালায় অড্রে হেল। পুলিশ জানিয়েছে, তার কাছে দুইটি সেমি-অটোমেটিক রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। এদিকে আজ মঙ্গলবার বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারীর বাড়িতে তল্লাশি চালিয়ে আরও অস্ত্র পাওয়া গেছে।
জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে জানাচ্ছে, আক্রমণকারীর কাছে ওই স্কুলের পুরো নকশা ছিল। হাতে আঁকা ওই নকশায় কোথা দিয়ে স্কুলে ঢোকা যায় তা দেখানো ছিল।
ন্যাশভিলের পুলিশ প্রধান জন ড্রেক এনবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, হামলাকারীর একাধিক জায়গায় হামলার পরিকল্পনা ছিল। তার ফেলে যাওয়া নকশায় অনেক জায়গায় হামলার ইঙ্গিত মিলেছে। এর মধ্যে ছিল প্রাইমারি স্কুলটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.