যুক্তরাষ্ট্রকে হুমকি দিলো রাশিয়া

(যুক্তরাষ্ট্রকে হুমকি দিলো রাশিয়া–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার বিরোধী দল নেতা অ্যালেক্সাই নাভালনিকে নিয়ে যুক্তরাষ্ট্র নাক গলালে সেটাকে আদৌ ভাল চোখে দেখবে না রাশিয়া। শুধু তাই নয় রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, এই ব্যাপারে যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়ন কোনও রকম নিষেধাঙ্গা জারী করতে গেলে তার পাল্টা ব্যবস্থা নেবে মস্কো।
রুশ উপ পররাষ্ট্রমন্ত্রি সের্গেই রিয়াবকভ গত সোমবার (০১ মার্চ) এ নিয়ে বলেন , মার্কিন ও ইউরোপিয় ইউনিয়নের তেমন কোনও পদক্ষেপ নিলে তার বিরুদ্ধে ক্রেমলিন যে কোনও রকম ব্যবস্থা নিতেই পারে।
তিনি দাবী করেন, তাদের নীতি সুস্থির, বোধগম্য ও একেবারে যুক্তিসঙ্গত। পাশাপাশি তিনি আরও জানান, তাদের জানা নেই ঠিক কোন ব্যাপারটি ওয়াশিংটনের মনোভাবকে এখন প্রভাবিত করছে। হুমকির সুরেই রিয়াবকভের বক্তব্য, তারা এই বিষয়ে শেষ দেখে ছাড়বেন। সেক্ষেত্রে তারা পরিস্থিতির মূল্যায়ন করবেন এবং পরবর্তী প্রতিক্রিয়া কেমন হবে তা নির্ধারন করা হবে।
বার্তা সংস্থা রয়টার্স দুটি সূত্রকে উল্লেখ করে ইতিমধ্যেই জানিয়েছে, অ্যালেক্সাই নাভালনিকে কথিত বিষ প্রয়োগের ঘটনায় এবার হোয়াইট হাউজ রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারী করতে পারে। সেক্ষেত্রে যাদের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা জারী করবে তখন থেকে তাদের সম্পদ আটক দেওয়া হবে এবং তাদের সঙ্গে যাতে সব ধরনের লেনদেন বন্ধ করা হয় তারজন্য মার্কিন কোম্পানীগুলোর সামনে বাধা সৃষ্টি করা হবে। যদিও রাশিয়া শুরু থেকেই দাবি করে আসছে, তারা বিরোধী দলনেতা নাভালনিকে কোনও রকম বিষ প্রয়োগ করা হয়নি। (সূত্র: রয়টার্স)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.