যুক্তরাজ্যে নির্বাচন: বিবিসির টিভি বিতর্কে ঝড় তুললেন সুনাক-স্টার্মার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সরগরম যুক্তরাজ্য। আর নির্বাচনের আগে শেষবারের মতো মুখোমুখি বিতর্কে ফের উত্তাপ ছড়ালেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক ও লেবার পার্টির নেতা কেইর স্টার্মার।
যুক্তরাজ্যের স্থানীয় সময় বুধবার (২৬ জুন) অভিবাসন ও আয়করসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির বিতর্ক অনুষ্ঠানে কথা বলেন সুনাক-স্টার্মার।
হঠাৎ করেই নির্বাচনের সময় এগিয়ে নিয়ে এসেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। আগামী ৪ জুলাই ব্রিটেনে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যদিও তার নিজ দল কনজারভেটিভ পার্টির জনপ্রিয়তা তলানিতে। তার ওপর সম্প্রতি একের পর এক স্থানীয় নির্বাচনে জয় পেয়েছে পার্লামেন্টে প্রধান বিরোধী দল লেবার পার্টি।
এমন পরিস্থিতিতে বুধবার টিভিতে নির্বাচনী বিতর্কে অংশ নেন ঋষি সুনাক ও লেবার পার্টির নেতা কেইর স্টার্মার। এটি ছিল আসন্ন নির্বাচনের আগে তাদের শেষ মুখোমুখি বিতর্ক।
প্রায় ৭৫ মিনিট ধরে চলা উত্তেজনাপূর্ণ এ বিতর্কে নিজেদের অবস্থান সমানভাবে তুলে ধরার চেষ্টা করেছেন দুই নেতা। অভিবাসন নিয়ে হয়েছে উত্তপ্ত বাক্য বিনিময়।
এ সময় অভিবাসন পরিস্থিতির ওপর সুনাকের কোনো নিয়ন্ত্রণ নেই বলে অভিযোগ করেন স্টার্মার। এছাড়াও লেবার পার্টি ক্ষমতায় এলে তিনি আয়কর কমাবেন বলেও প্রতিশ্রুতি দেন।
তবে বিতর্কের বিষয় ছাপিয়ে আলোচনায় এসেছে ভোটারদের মন জয়ে দুই প্রার্থীর চেষ্টা। বিরোধী দলের নেতা স্টার্মার বলেন, ‘দেশকে নতুনভাবে গড়তে লেবার পার্টির বিকল্প নেই।’
আর বিতর্কের শেষ পর্যায়ে প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেন, ‘সাধারণ মানুষ লেবার পার্টির কাছে কখনোই আত্মসমর্থন করবে না।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.