যাত্রীবেশে মহাসড়কে ডাকাতি ও ধর্ষণ, র‍্যাবের অভিযানে আন্তঃজেলা ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদক, ডাকাত’সহ ধর্ষণকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সম্প্রতি ঢাকার আশুলিয়ায় হানিফ পরিবহন ও গোপালগঞ্জের কাশিয়ানীতে স্টার লাইন পরিবহনের বাসে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাবের একটি চৌকস ইউনিট। এ সময় তাদের হেফাজত থেকে দেশি ও বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, আন্তঃজেলা এ ডাকাত দলটি যাত্রীবেশে গত দেড় বছরে মহাসড়কে ১৫-টিরও বেশি ডাকাতি করেছে। এমনকি ঢাকা-দিনাজপুরগামী একটি বাসে ডাকাতির সময় ধর্ষণের ঘটনাও ঘটায় তারা।
আজ রোববার (১২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
মিডিয়া উইংয়ের পরিচালক জানান, গতকাল শনিবার (১১ জুন, ২০২২ ইং) দিবাগত-রাতে ডাকাতির প্রস্তুতিকালে আশুলিয়া এলাকা থেকে ডাকাত দলটিকে গ্রেফতার করে র‌্যাব-৮-এর একটি দল।
গ্রেফতার ব্যক্তিরা হলেন- ওই ডাকাতচক্রের সর্দার হিরা শেখ ওরফে কালাম শেখ ওরফে সোলেমান শেখ (৪০), হাসান মোল্লা ওরফে ইশারত মোল্লা (৩৯), আরিফ প্রামাণিক ওরফে আরিফ হোসেন (৩৩), নুর ইসলাম (৫৩), রাজু শেখ ওরফে রাজ্জাক (৫৪), রেজাউল সরকার (৪৯), মো. রতন (৩৬), শরিফুল ইসলাম (৩৯), মো. হানিফ (৪২) এবং নজরুল ইসলাম (৩৫)।
খন্দকার আল মঈন বলেন, তাদের কাছ থেকে যথাক্রমে, (ক) ০১-টি বিদেশি পিস্তল, (খ) ০৩-রাউন্ড গুলি, (গ) ০৮-টি দেশি অস্ত্র, (ঘ) শ্যামলী এনআর ট্রাভেলসের ০৪-টি টিকিট, (ঙ) ০৩-টি ব্যাগ উদ্ধার করা হয়। শনিবার রাতে তারা ঢাকা-রাজশাহীগামী একটি বাসে ডাকাতির পরিকল্পনা করছিল বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.