যশোরে র‌্যাবের সাথে ক্রসফায়ারে তিন মাদক ব্যবসায়ী নিহত

খুলনা ব্যুরো : যশোরের নওয়াপাড়ায় শনিবার ভোররাতে র‌্যাবের সাথে ক্রসফায়ারে নিহত হয়েছেন তিন মাদক ব্যবসায়ী। এরা হলেন, নওয়াপাড়ার মডেল কলেজ এলাকার বাসিন্দা আ: বারেক শেখের ছেলে হাবিবুর রহমান(৩৮), নাদের আলী মোড়লের ছেলে আবুল কালাম(৪৭) ও ছত্তার কাশারীর ছেলে মিলন কাশারী(৪০)।

র‌্যাব-৬ খুলনার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যশোর জেলার অভয়নগর থানাধীন বাগদাহ মধ্যপাড়া গ্রামস্থ পায়রা বাজার হতে নওয়াপাড়া বাজারগামী রাস্তায় রমজান মাস উপলক্ষে জন সাধারনের নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও অবৈধ চোরাকারবারিদের গ্রেফতারের লক্ষে র‌্যাব-৬, সিপিসি-১ নিয়মিত চেকপোষ্ট ডিউটি চলাকালীন অন্যান্য যানবাহন তল্লাশীর সময় ১ টি মোটরসাইকেলে অজ্ঞাতনামা আরোহীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথারি গুলি ছুঁড়তে থাকে।

ঘটনার আকস্মিকতায় র‌্যাব সদস্যরা পিছু হটে কৌশলগত অবস্থান গ্রহণ করে। অজ্ঞাতনামা মোটরসাইকেল আরোহীরা মূহুর্মুহ ও এলোপাতারি গুলি করতে থাকলে র‌্যাব সদস্যরা আত্নরক্ষার্থে পাল্টা গুলি শুরু করে। মুহুর্মুহ গুলির সময় র‌্যাবের ২ জন সদস্য আঘাত প্রাপ্ত হন। র‌্যাব সদস্য আরও অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে নিরাপদ দূরত্ব ও নিরাপত্তা বজায় রেখে অস্ত্রধারী মটরসাইকেল আরোহীদের সাথে প্রায় বিশ মিনিট যাবৎ গোলাগুলিতে লিপ্ত থাকে।

পরবর্তীতে অস্ত্রধারী মোটরসাইকেল আরোহীদের অবস্থানের দিক থেকে গোলাগুলির আওয়াজ বন্ধ হয়ে গেলে ঘটনাস্থলে র‌্যাব সদস্যরা প্রায় আধা ঘন্টা ধরে র্সাচ এন্ড রেসকিউ অপারেশন করে। র্সাচ এন্ড রেসকিউ অপারেশন কালে ঘটনাস্থলে অজ্ঞাতনামা তিন জন ব্যক্তিকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং সাথে সাথে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। গোলাগুলির শব্দে স্থানীয় লোকজন আসলে তারা আহত অজ্ঞাতনামা মোটরসাইকেল আরোহীদের অভয়নগর এলাকার কুখ্যাত চোরাকারবারি ও অবৈধ মাদক ব্যবসার হোতা হাবিবুর রহমানসহ উল্লিখিত ব্যক্তিদের পরিচয় দেন।

ঘটনা স্থল হতে র‌্যাব সদস্যরা বিদেশী তৈরী পিস্তল একটি, দেশীয় তৈরী পিস্তল একটি, চাইনিজ কুড়াল একটি, দেশীয় তৈরী পিস্তলের গুলি এক রাউন্ড, বিদেশী পিস্তলের ম্যাগজিন একটি, চার রাউন্ড অক্ষত গুলি ও তিন রাউন্ড গুলির খোসা, আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল ৪০০ বোতল, পালসার মটরসাইকেল একটি, নগদ ৮৪৫ টাকা, মোবাইল ফোন তিনটি, স্যান্ডেল তিন জোড়া, গ্যাসলাইটার তিনটি, টর্চ লাইট একটি উদ্ধার করে। পরবর্তীতে আহত চোরাকারবারি ও মাদক ব্যাবসার হোতা হাবিবুর রহমান শেখ, আবুল কালাম ও মিলন কাশারীকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

এসব কুখ্যাত মাদক চোরাকারবারীদের আইনের আওতায় নিয়ে আসা এবং নিয়মিত চেকপোষ্ট ভবিষতে অব্যাহত থাকবে বলেও র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.