যত বাধাই আসুক থেমে গেলে চলবে না : শিক্ষামন্ত্রী

বিশেষ প্রতিনিধি: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, স্বপ্ন দেখতে হবে ও তা বাস্তবায়নে নিজের লক্ষ্য স্থির করে সঠিক পরিকল্পনায় এগিয়ে যেতে হবে। যত বাধাই আসুক থেমে গেলে চলবে না।
আজ বুধবার (০৬ এপ্রিল) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সপ্তম সমাবর্তন অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। ঢাকার মিরপুরে পিএসসি কনভেনশন হলে এ সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোও গবেষণা, বিজ্ঞানসহ শিক্ষাখাতে অবদান রাখছে। তবে বিশ্বের বিভিন্ন র‌্যাংকিংয়ে সব প্রাইভেট বিশ্ববিদ্যালয় ততোটা ভালো না করলেও বেশকিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো করছে। আমরা হয়তো সব সেক্টরে এখনও সেভাবে ভালো করতে পারিনি; তবে আশা রাখছি শিগগির আরও এগিয়ে যেতে পারবো।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, জনসংখ্যা কখনোই আমাদের সমস্যা নয় বরং আমাদের সম্পদ। নিজেদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে হবে।
অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা।
এবারের সমাবর্তনে ৮ অনুষদের মোট ৩ হাজার ৭৪৪ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হয়েছে। তিনজন শিক্ষার্থীকে চ্যান্সেলরস অ্যাওয়ার্ড, ১০ জনকে ভাইস চ্যান্সেলরস অ্যাওয়ার্ড ও ১২ জনকে ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.