ম্যানসিটিকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: এফএ কমিউনিটি শিল্ডে টাইব্রেকারে গত মৌসুমের ট্রেবল জয়ী ম্যানচেস্টার সিটিকে ৪-১ ব্যবধানে হারিয়ে দিল আর্সেনাল। যেখানে নির্ধারিত সময় শেষে খেলা ১-১ সমতায় ছিল।
গতরাতে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে খেলাটি গড়ায়। ৭৭তম মিনিটে তরুণ কোল পারমারের গোলে এগিয়ে গিয়েছিল সিটি। তবে নির্ধারিত ৯০ মিনিটের পর ৮ মিনিট যোগ করেছিলেন রেফারি স্টুয়ার্ট আটওয়েল। সেই যোগ করা সময়ও পেরিয়ে গিয়েছিল। বলা যায়, যোগ করা সময়ের অতিরিক্ত সময় চলছিল। সিটি তখনও এগিয়ে।
কিন্তু অন্তিম মুহূর্তে ডি বক্সে ঢোকার মুখে বল পেয়ে যান আর্সেনালের লিয়ান্দ্রো তোসার। তার নেওয়া জোরালো শট সিটির মানুয়েল আকানজির গায়ে লেগে দিক পাল্টে আশ্রয় নেয় জালে! ১-১ গোলে সমতা! অথচ বল আকানজির গায়ে না লাগলে সরাসরি গিয়ে জমা হতো সিটি গোলরক্ষক স্তেফান ওরতেগার হাতে। সেটা হলে হয়তো সঙ্গে সঙ্গে শেষ বাঁশি বাজিয়ে দিতে রেফারি। টাইব্রেকার তো হওয়ারই কথা না!
এই আসরের নিয়ম অনুযায়ী নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিট খেলা হয় না। সমতায় থাকলে ম্যাচ সরাসরি চলে যায় টাইব্রেকারে। সেখানে আর্সেনালের অধিনায়ক মার্টিন ওডেগার্ডের পর একে একে সফল স্পট কিক নেন সমতা ফেরানো তোসার, বুকায়ো সাকা ও ফাবিও ভিয়েইরা।
তবে সিটির হয়ে জালের দেখা পান শুধু বের্নার্দো সিলভা। কেভিন ডি ব্রুইনার শট লাগে বারে আর রদ্রির শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন আর্সেনাল গোলরক্ষক অ্যারন রামসডেল। তাতে ৪-১ ব্যবধানের জয়ে ইংলিশ ফুটবলের গৌরবের ঢাল পেয়ে যায় গানাররা। আর কোচ মিকেল আরতেতা পান তৃতীয় ট্রফির দেখা।
আর্সেনালের ২০২০ সালের পর এটিই প্রথম শিরোপা। সর্বশেষ শিরোপাটাও ছিল এই কমিউনিটি শিল্ড। সেবারও তারা জিতেছিল ট্রাইব্রেকারে। প্রতিপক্ষ ছিল লিভারপুল। আজ সিটির বিপক্ষে জয়ে লিভারপুলকেও ছাড়িয়ে গেছে আর্সেনাল। গানারদের কমিউনিটি শিল্ড এখন ১৭টি, অলরেডদের ১৬টি।
আর প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন সিটি কমিউনিটি শিল্ডে গড়ল হ্যাটট্রিক রানার্স আপ হওয়ার নেতিবাচক রেকর্ড। এর আগে টানা তিনবার রানার্স আপ হয়েছিল সিটির নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.