ম্যানচেস্টার ডার্বি লাল না হয়ে নীল হলো কেন

বিটিসি স্পোর্টস ডেস্ক: হোক কলরব… ফুলগুলো সব… লাল না হয়ে নীল হলো কেন’- শায়ান চৌধুরি অর্ণবের এই গানের অর্থ হয়তো অনেক প্রেমিক-প্রেমিকা ভিন্ন অর্থ খোঁজার চেষ্টা করবে। তবে ইতিহাদ লাল না হয়ে নীল হলো কেন?
কারণ, ম্যানচেস্টার সিটিতে খেলছেন অবিশ্বাস্য, অসাধারণ, দুর্দান্ত ফর্মে থাকা বিস্ময়বালক এরলিং হালান্ড। ম্যানচেস্টার ডার্বিতে এই নরওয়েজিয়ানের প্রথম হ্যাট্রিকের সুবাদে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৬-৩ গোলে দুমড়ে মুচড়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এরফলে প্রথমবারের মতো ম্যানইউয়ের বিপক্ষে টানা তিন জয় দেখেছে সিটিজেনরা।

এদিন ইতিহাদ স্টেডিয়ামে হালান্ডের পাশাপাশি হ্যাট্রিক করেছেন ইংলিশম্যান ফিল ফোডেনও। এই দুই সিটি তারকার হ্যাট্রিকে খেলার ৭২তম মিনিটের মধ্যে ৬ গোল পূর্ণ করে ফেলে আকাশী নীল জার্সিধারীরা। আর তাতেই ইতিহাদ যেন সমর্থকদের চিৎকারে এবং সিটির নীলে ছেয়ে গেছে।
এদিন ম্যাচ দেখতে এসেছিলেন রেড ডেভিলদের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। এদিন মাঠে নামেননি তার প্রিয় শিষ্য ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে এদিন সাবেক কোচের সামনে ম্যানইউয়ের জন্য সান্ত্বনার তিনটি গোল নিয়ে আসেন অ্যান্টনি এবং অ্যান্থনি মার্শাল। এর মধ্যে মার্শাল করেন জোড়া গোল।
ইতিহাদে এদিন শুরু থেকে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকে ম্যানসিটি। যার ফল মেলে খেলার ৮ম মিনিটেই। বার্নান্দো সিলভার পাস থেকে আলতো টোকায় ডেভিড ডি গিয়াকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান ফোডেন।
ম্যাচের দ্বিতীয় ও তৃতীয় গোল আসে হালান্ডের পা থেকে। আর দুটিই আসে ডি ব্রুইনার অ্যাসিস্টে। যারমধ্যে প্রথমটি আসে ব্রুইনার কর্ণার কিক হালান্ড হেডে জাল খুঁজে পেলে। আর দ্বিতীয় গোলটি কেবল হালান্ডের জন্যই এসেছে। ব্রুইনার অনেক সামনে বাড়ানো বল লাফিয়ে পা ছুঁয়ে দিয়ে জাল খুঁজে নেন হালান্ড।
টানা দুই গোল করার পর অ্যাসিস্টও করেন হালান্ড। বক্সের বাম দিক থেকে ডানে ফোডেনের উদ্দেশ্যে বল ক্রস করেন এই নরওয়েজিয়ান। আর এই পাস থেকে বল জালে জড়াতে কোনো ভুলই করেননি ফোডেন।
প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে বিরতিতে যায় সিটির ফুটবলাররা। সেখান থেকে ফিরলে ম্যাচের ৫৬তম মিনিটে প্রথম গোল দেখে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিশ্চিয়ান এরিকসেনের পাস থেকে রেড ডেভিলদের পক্ষে বল জালে জড়ান অ্যান্টনি।
অবশ্য সেই গোল দেওয়ার পরে আরও দুই গোল হজম করে ম্যানইউ। এরমধ্যে ৬৪তম মিনিটে বদলি সার্জিও গোমেজের পাস থেকে প্রিমিয়ার লিগে নিজের তৃতীয় হ্যাট্রিক পূর্ণ করেন হালান্ড। এ নিয়ে ইংলিশ লিগে ৮ ম্যাচে ১৪ গোল করেছেন হালান্ড। সব লিগ মিলিয়ে ১১ ম্যাচে সিটির জার্সিতে করেছেন ১৭ গোল।
নিজে হ্যাট্রিক পূর্ণ করার পর ম্যাচে নিজের জোড়া অ্যাসিস্টে সতীর্থ ফোডেনকেও হ্যাট্রিকের স্বাদ পেতে সাহায্য করেছেন। এর আগে ১০ ম্যাচে সিটির জার্সিতে ১ গোল করা হালান্ড এই ম্যাচেই করলেন জোড়া অ্যাসিস্ট। ৭২তম মিনিটে হালান্ডের পাস থেকে হ্যাট্রিক পূর্ণ করেন ফোডেন।

ম্যাচের ৭২তম মিনিটে ৬-১ গোলে পিছিয়ে থাকা রেড ডেভিলদের হয়ে ৮৪ এবং ইনজুরি সময়ে আরও দুটি গোল করে ব্যবধানটাই কেবল কমান মার্শাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.