মৌসুমের প্রথম হারের স্বাদ পেল রিয়াল

বিটিসি স্পোর্টস ডেস্ক: মৌসুমের প্রথম হারের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। রায়ো ভায়েকানোর বিপক্ষে ৩-২ গোলে হারে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।
সোমবার রাতে কারিম বেনজেমা আর টনি ক্রুসকে ছাড়া প্রতিপক্ষের মাঠে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। সান্তি কমেসানার গোলে ম্যাচের ৫ মিনিটেই পিছিয়ে পড়ে কার্লো আনচেলত্তির দল। ৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারত তারা। কিন্তু অস্কার ভালেন্তিনের শট বারের ওপর দিয়ে চলে যায়।
ম্যাচের ৩৭ মিনিটে বক্সের মধ্যে ফাউলের শিকার হন রিয়ালের মার্কো আসেনসিও। ভিএআরের সাহায্য নিয়ে পেনালটির সিদ্ধান্ত দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান লুকা মদ্রিচ। ৪১ মিনিটে আসেনসিওর কর্নার থেকে অসাধারণ এক হেডে রিয়ালকে এগিয়ে দেন এডার মিলিতাও। এর তিন মিনিট পর আলভারো গার্সিয়ার গোলে সমতায় ফেরে রায়ো।
বিরতির পর আরেকটি গোল হজম করে বসে রিয়াল। বক্সে থাকা দানি কারভাহালের হাতে বল লাগলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। অস্কার ত্রেখোর সেই পেনাল্টিটা অবশ্য ঠেকিয়ে দিয়েছিলেন থিবো কোর্তোয়া।
তবে রিপ্লেতে দেখা যায়, পেনাল্টিটা যখন নেওয়া হচ্ছে, তখন গোললাইন ছেড়ে বেরিয়ে এসেছেন কোর্তোয়া। ফলে সিদ্ধান্ত আসে আবারও পেনাল্টি নেওয়ার। পরে পেনাল্টি থেকে ভায়েকানোর জয়সূচক গোলটি করেন অস্কার ত্রেহো।
লা লিগায় ১৩ ম্যাচ শেষে রিয়ালের সংগ্রহ ৩২ পয়েন্ট। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.