মোড়েলগঞ্জ পল্লীতে অগ্নিকান্ডে ভিক্ষুকের বসতঘর পুড়ে ছাই

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জ পল্লীতে অগ্নিকান্ডের ঘটনায় আশিতিপর এক মহিলা ভিক্ষুকের বসতঘর পুড়ে ছাই। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে উপজেলার খাউলিয়া ইউনিয়নের মানিকজোড় গ্রামে।
স্থানীয় সূত্রে জানাগেছে, ওই গ্রামের মৃত, আ. সাত্তার মুন্সীর স্ত্রী ৩ সন্তানের জননী আলেয়া বেগম(৮০) স্বামীর মৃত্যুর পর বাবার বাড়িতে বসবাস করে ভিক্ষা করে জীবীকা নির্বাহ করে আসছেন।
শুক্রবার রাতে আলেয়া বেগম বাড়িতে না থাকায় অগ্নিকান্ডের ঘটনায় তার বসতঘরটি পুড়ে যায়। এতে তার নগদ ৩ হাজার টাকা, ৫০ কেজি চাল ও হাড়ি-পাতিল ও অন্যান্য টুকটাক মালামালসহ বসতঘরটি পুড়ে ছাই হয়ে যায়। কে বা কারা আগুন দিয়েছে না স্বাভাবিক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি।
স্থানীয় চেয়ারম্যান মাষ্টার সাইদুর রহমান, ফাঁড়ি ইনচার্জ অনুপ চন্দ্র, ইউপি সদস্য আলমঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বৃদ্ধা আলেয়া বেগমের দাবি তার বাবার ১০ কাঠা জমি তার চাচাতো ভাই কুদ্দুস হাওলাদার জাল দলিল করে দখল করেছে। বসতঘরসহ মাত্র আড়াই কাঠা জমি তার দখলে আছে। যা নিয়ে দীর্ঘদিন শালিশ-বৈঠক চলে আসছে। ওই আড়াই কাঠা জমি থেকে তাকে উৎখাত করার জন্য প্রতিপক্ষ কুদ্দুস হাওলাদার তার বসতঘরটি পুড়িয়ে দিয়েছে বলে তিনি দাবি করেন।
আলেয়া বেগমের অভিযোগ অস্বীকার করে কুদ্দুস হাওলাদার বলেন, জমি-জমা নিয়ে বিরোধ আইনগতভাবে সমাধান হবে, ঘর পোড়াতে যাবো কেন?।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.