মোড়েলগঞ্জে ৬০টি পোষা কবুতর ৩৪০টি ঘুঘু প্রাণ হানি (ভিডিও)

মোড়েলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে ধানের জমিতে দুর্বৃত্তদের ছিটানো বিষাক্ত খাবার খেয়ে ৬০টি পোষা কবুতর ৩৪০টি ঘুঘু প্রাণ হানির ঘটনা ঘটেছে।
পরিবেশের ভারসাম্য রক্ষায় ভুমিকা রাখা পাখিগুলো নিধন করায় এলাকাবাসির মধ্যে ও অসন্তোষ ছড়িয়ে পড়ে। এখবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনী ব্যবস্থা আশ্বাস দিয়েছেন।
বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা সদরের উত্তর সরালিয়া গ্রামের বর্গাচাষী সেলিম শেখ জমির ধান কেটে মাছ চাষের পাশাপাশি সেখানে বিষাক্ত খাবার ফেলে ঘুঘু ও কবুতর শিকার করে। গত দুদিনে বিষাক্ত খাবার খেয়ে একই এলাকার নাসির উদ্ধীনের পোষা ৬০টি কবুতর ও ৩৪০টি ঘুঘুর প্রানহানীর ঘটনা ঘটে।
এখবর পেয়ে নাসির উদ্ধিন মোড়েলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেয়। পরে উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করে এবং বিষাক্ত এলাকায় পানি ছিটিয়ে বিষ নষ্ট করে ফেলে।
শিকারের জন্য ছিটানো বিষাক্ত খাবার খেয়ে কবুতরের অপূরণীয় ক্ষতির শিকার হয়েছে বলে কবুতরের মালিক নাছির উদ্দিন বিচার দাবী করেন।
নাসির উদ্দিন ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর বলেন, আরও পাখি ও কবুতরের প্রানহানীর ঘটনা ঘটতে পারে মানবিক কারনে পানি ছিটিয়ে বিষাক্ত এলাকা নষ্ট করে দিয়েছি। সঞ্জয় দেবনাথ, ষ্টেশন কর্মকর্তা, ফায়ার সার্ভিস, মোড়েলগঞ্জ।
নিষ্ঠুর ঘটনাটি যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত পুর্বক ব্যবস্থা নেওয়া আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। মো. দেলোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোড়েলগঞ্জ, বাগেরহাট।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.