মোড়েলগঞ্জে ১৯ বছর পলাতক থাকার পরে ফাঁসির আসামি গ্রেফতার


মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার একটি হত্যা মামলায় ফাঁসির দন্ডাদেশ নিয়ে দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর খুলনা র‌্যাব-৬ এর হাতে গ্রেফতার হয়েছে বেল্লাল ফরাজি। ৫ সন্তানের জননী বেল্লাল ফরাজি (৬২) মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব-বহরবুনিয়া গ্রামের মৃত. আব্দুল মজিদ ফরাজির ছেলে।
মোড়েলগঞ্জ থানা পুলিশের গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে মঙ্গলবার বিকেলে দেয়া এক মেইল বার্তায় জানানো হয়, ২০০৩ সালের ১৫ জুলাই মোড়েলগঞ্জের বহরবুনিয়া এলাকায় পূর্বশত্রুতার জেরধরে আসামি বেলাল ফরাজীসহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত জাফরের স্ত্রী বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যার মামলা নং-১১, তারিখ-১৬.৭.২০০৩।
দীর্ঘ বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত গত ২০১৪ সালের ২৬জুন বেল্লাল ফরাজিকে ফাঁসির আদেশসহ অন্যান্যে আসামিদের মৃতুদÐসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।
বিষয়টি খুলান র‌্যাব-৬ এর নজরে আসলে র‌্যাব-৬ এর সদর কোম্পানির একটি আভিযানিক দল পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এক পর্যায়ে আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত মামলার মৃতlদন্ডপ্রাপ্ত আসামি বেল্লাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি থানা এলাকায় আত্মগোপন করে আছে।
থানা পুলিশের প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষে আভিযানিক দলটি সোমবার রাতে তাকে গ্রেফতার করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন বেল্লাল ফরাজিকে মঙ্গলবার দুপুরে বাগেরহাটের মোড়েলগঞ্জ থানায় সোপর্দ করা হয়।
এ বিষয়ে মোড়েলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান এ খবরের সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, বিকেল ৪টার দিকে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামি বেল্লাল ফরাজীকে র‌্যাব সদস্যরা থানায় সোর্পদ করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.