মোড়েলগঞ্জে মৎস্য ঘের দখল ইউপি সদস্যর গৈ-ঘর ভাংচুর


মোড়েলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে জিউধরায় একই দিনে মৎস্য ঘের দখল ও সাবেক ইউপি সদস্যর ঘেরের গৈ-ঘর ভাংচুরের পৃথক দুটি ঘটনা ঘটেছে। এসব ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছেন ক্ষতিগ্রস্তরা। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগিরা।
অভিযোগে জানা গেছে, জিউধরা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আসালতা মন্ডল পালের খন্ড গ্রামে ২ একর ৬৪ শতকের একটি মৎস্য ঘের করছেন কয়েক বছর ধরে।
স্থানীয় একটি প্রভাবশালী সহল ঘেরটি দখলের পায়তারায় শুক্রবার রাতে হামলা চালিয়ে গৈ-ঘর ভাংচুর করে। একই গ্রামের মানিক মাঝির নেতৃত্বে হামলা চালানো হয় বলে অভিযোগে উল্রেখ করা হয়েছে। একইদিন দুপুরে বরইতলা গ্রামের রনজিৎ পাইকের ২ একর ৫২ শতকের একটি মৎস্য ঘেরে হামলা মারপিট করে গৈ-ঘর ভাংচুর তরে ঘেরটি দখল করে নিয়েছে একই গ্রামের প্রতিপক্ষ অসিম হালদার ও তাপস হালদারের নেতৃত্বে প্রতিপক্ষরা। সেখানে নতুন করে গৈ-ঘর তুলছে দখলকারি প্রতিপক্ষরা।
এ ঘটনায় ভূক্তভোগী ঘের মালিক সাবেক ইউপি সদস্য আসালতা মন্ডল বাদি হয়ে মানিক মাঝির বিরুদ্ধে ও ঘের মালিক রনজিৎ পাইকের স্ত্রী অনিমা পাইক বাদি হয়ে অসিম হালদারের বিরুদ্ধে পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছেন।
ভূক্তভোগী আসালতা মন্ডল বলেন, দীর্ঘ ১৫/২০ বছর ধরে তার পৈত্তিক সম্পত্তিতে শান্তিপূর্ন ভাবে ঘের করে আসছেন। ঘেরটি দখলের পায়তারায় ক্ষমতাসীনদের ছত্রছায়ায় প্রভাবশালী একটি মহল উঠে পড়ে লেগেছে। বিভিন্ন সময়ে তার পরিবারকে হুমকি-ধামকি দিচ্ছে। আতংকে রয়েছে পরিবার পরিজন নিয়ে সাবেক ইউপি সদস্য আসালতা মন্ডল।
এ বিষয়ে থানার ওসি মো. সাইদুর রহমান বিটিসি নিউজকে বলেন, অভিযোগ পাওয়ামাত্র ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.