মোড়েলগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলছেন সভাপতি


মোড়লগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে সিংজোড় চন্ডিপুর (বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাজাহান সিরাজের বিরুদ্ধে দুর্নীতি ও মারপিটের অভিযোগ এনে উপজেলা নিবার্হী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয় সভাপতি এইচএম হাবিবুর রহমান।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, চিংড়াখালী ইউনিয়নের সিংজোড় চন্ডিপুর (বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনী কর্মচারী, অফিস সহায়ক, নৈশ প্রহরী ও আয়া তিনটি পদে নিয়োগের জন্য আবেদনপত্র জমা প্রদানের তারিখ ঘোষনা হলে অফিস সহায়ক পদে সভাপতির ভাইয়ের ছেলে মো. রুম্মান হাওলাদারের নিকট প্রধান শিক্ষক মো. শাহাজাহান সিরাজ ৬ লাখ টাকা দাবী করেন।
এ ছাড়াও অন্যান্যে পদে আবেদনকারিদের নিকট থেকে কৌশলে অর্থ দাবি করেন। এ অর্থ বানিজ্যের পায়তারা বিষয়ে সভাপতি এইচএম হাবিবুর রহমান প্রতিবাদ করলে উক্ত ঘটনাকে কেন্দ্র করে বিরোধের জের ধরে ঘটনারদিন গত বৃহস্পতিবার বিকেলে প্রধান শিক্ষকের ইন্ধনে ভাড়াটিয়া লোকজন দিয়ে এইচএম হাবিবুর রহমানকে বিদ্যালয় সংলগ্ন রাস্তার ওপর গথিরোধ করে মারপিট করে গুরুত্বর আহত করে। তাৎক্ষনিক স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববতী পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।
আহত বিদ্যালয়ের সভাপতি এইচএম হাবিবুর রহমান জানান, প্রধান শিক্ষক মো. শাহাজাহান সিরাজ তার পদে তৎকালিন যোগদানের সময় তার টাকা লেগেছে। সেই টাকা নিয়োগ থেকে আদায় করবেন বলে আমাকে বিভিন্ন সময় জানান। স্বচ্ছ প্রক্রিয়া মেধা তালিকার বাহিরে এ নিয়োগে কোন প্রকার অর্থ বানিজ্যে না হতে পারে সে জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন প্রশাসনের প্রতি তিনি দাবি জানিয়েছেন।
এ বিষয়ে প্রধান শিক্ষক মো. মো. শাহাজাহান সিরাজ বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ ষড়যন্ত্রমূলক। সভাপতিকে মারপিটের বিষয়টি তিনি শুনেছেন।
এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বিটিসি নিউজকে বলেন, নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত দুর্নীতির অভিযোগের বিষয়টি তদন্ত পূর্বক ক্ষতিয়ে দেখা হবে। অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.